Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

১৫ আগস্ট ফ্রি চিকিৎসা সরকারি হাসপতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট কমিউনিটি ক্লিনিকসহ দেশের সব সরকারি হাসপাতালে সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও রোগ নির্ণয় পরীক্ষা করা হবে। ওই দিন সকল সরকারি হাসপাতালের জরুরি বিভাগ ও অভ্যন্তরীণ বিভাগে ২৪ ঘন্টা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল সচিবালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এই নির্দেশ দেন। এছাড়া ১৫ আগস্ট সকালে ধানমন্ডির বঙ্গবন্ধু প্রতিকৃতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক প্রদান এবং অধিদপ্তরগুলোতে মিলাদ মাহফিল ও আলোচনা সভাসহ সারা দেশে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও আলোচনা সভার আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রনালয়।
সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারসহ মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ