Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ জেলায় নিহত ৫

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নিরাপদ সড়কে দাবি চলমান আন্দোলনের মাঝেও প্রতিনিয়ত সড়কের ঝরছে তাজা প্রাণ। গতকালও দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থীসহ ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতের মধ্যে কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক, সাতক্ষীরার পাটকেলঘাটা থানার কুমিরা বাবুরপুকুর এলাকায় ইজিবাইকের চাপায় এক স্কুলছাত্র, ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর এলাকায় ট্রাক্টরের চাপায় এক বৃদ্ধ, সাভারে সড়ক দুর্ঘটনায় এক মাইক্রোবাসচালক, গাজীপুরে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে পিকআপ ভ্যানের ধাক্কায় এর এক আরোহী নিহত হয়েছেন।
গাজীপুর : গাজীপুরে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে পিকআপ ভ্যানের ধাক্কায় এর এক আরোহী নিহত ও অপর পাঁচজন আহত হয়েছে। গতকাল রোববার ভোর সোয়া ৫টার দিকে সদর উপজেলার মেম্বার বাড়ি এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত লালচাঁন মিয়া (৩২) সিরাজগঞ্জ জেলার শাহজাতপুর থানার জারাখোলা এলাকার আবুল জাব্বার মিয়ার ছেলে। দুর্ঘটনায় আহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। মাওনা হাইওয়ে ফাঁড়ির এসআই মো. হুমায়ুন জানান, সকাল সোয়া ৫টার দিকে ময়মনসিংহগামী পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় পিকআপের চালকের পাশে থাকা যাত্রী লালচাঁন মিয়া ঘটনাস্থলে মারা যায় এবং পিকআপের অন্তত পাঁচ যাত্রী আহত হয়। এ সময় স্থানীয়রা এবং খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
সাভার : সাভারে সড়ক দুর্ঘটনায় এক মাইক্রোবাসচালক নিহত হয়েছেন। গতকাল রোববার সাভারের হেমায়েতপুরে ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রফিক মিয়ার গ্রামের বাড়ি মাদারীপুরে। তিনি সাভার পৌর এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাড়িতে থাকতেন বলে জানা গেছে। পুলিশ জানায়, দুপুরে দ্রæত গতিতে আসা ঢাকাগামী একটি যাত্রীবাহি মাইক্রোবাস ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসস্ট্যান্ড অতিক্রম করার সময় অপর একটি মোটরসাইকেলকে সাইড দিতে গিয়ে পার্শ্ববর্তী আইল্যান্ডের ওপর আছড়ে পড়ে। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসচালক রফিক মিয়া মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত চালকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।
ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর এলাকায় ট্রাক্টরের চাপায় বদর উদ্দীন নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার বাজার গোপালপুর সড়কের দুর্গাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি মধুহাটী ইউনিয়নের মামুনশিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। গোপালপুর পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক নিরব হোসেন জানান, কবিরখালী গ্রামে বিশারতের পান বরজের কাজ শেষে বাড়ি ফিরছিলেন বদর উদ্দীন। পথে বাজার গোপালপুর সড়কের দুর্গাপুর এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি ট্রাক্টরটি তাকে ধাক্কা দেয়। এতে সে ঘটনাস্থলেই মারা যান। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়।
সাতক্ষীরা : সাতক্ষীরার পাটকেলঘাটা থানার কুমিরা বাবুরপুকুর এলাকায় ইজিবাইকের চাপায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত জোবায়ের হোসেন (৭) বাবুরপুকুর এলাকার জিয়ারুল বিশ্বাসের ছেলে। স্থানীয়রা জানায়, পাটকেলঘাটা থেকে কেশবপুর সড়কের বাবুরপুকুর এলাকায় শিশু জোবায়ের হোসেন রাস্তা পার হওয়ার সময় দ্রæতগামী একটি ইজিবাইক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পাটকেলঘাটা থানা পুলিশের ওসি রেজাউল ইসলাম বলেন, ঘাতক ইজিবাইকটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। নিহত শিশুটির পরিবারের পক্ষ থেকে কোনো মামলা দেয়া হয়নি।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় বাদশা মিয়া (৭২) নামে এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার ফুলবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ের পাশে ফুলবাড়ী-বড়ভিটা সড়কে এ দুর্ঘটনা ঘটে। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। স্থানীয়রা জানান, দুপুরে ফুলবাড়ী উপজেলা শহরগামী ধান বোঝাই একটি শ্যালো মেশিন চালিত ট্রলি বেপরোয়া গতিতে যাওয়ার সময় ফুলবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে বাই-সাইকেল আরোহী মুক্তিযোদ্ধাকে চাপা দিয়ে চলে যায়। স্থানীয়রা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ