Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শৃঙ্খলা ভঙ্গে ১১ নেতাকে শোকজ : বহিষ্কার ৪

বরিশাল সিটি নির্বাচন

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাদিক আবদুল্লাহ বিপুল ভোটে জয় লাভ করেন। তবে নির্বাচনকালীন অনেক নেতার বিরুদ্ধে উঠেছিলো দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ। সিটি নির্বাচনে দলের সিদ্ধান্ত বিরোধী কার্যক্রম করা এবং নির্বাচনের সময়ে নিষ্ক্রিয় থাকা এ সকল নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে শুরু করেছে মহানগর আওয়ামী লীগ। ইতোমধ্যে মহিলা আওয়ামী লীগ চার নেত্রীকে দল থেকে বহিষ্কার করেছে। তারা দলের সিদ্ধান্ত অমান্য করে কাউন্সিলর প্রার্থী হয়েছিলেন। এছাড়া নির্বাচনকালীন সময়ে নিষ্ক্রিয় থাকার অভিযোগে নগরীর বিভিন্ন ওয়ার্ডের ১১ জন সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। দল থেকে কেন বহিষ্কার করা হবে না, তার কারণ জানাতে ১১ নেতাকে ৭ দিনের সময় দিয়েছে মহানগর আওয়ামী লীগ। কারণ দর্শানোর নোটিশে স্বাক্ষর করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন।
নোটিশপ্রাপ্ত আওয়ামী লীগ নেতারা হলেন- ৬নং ওয়ার্ড সভাপতি সামসুদ্দিন আহম্মেদ বাবুল, ৯নং ওয়ার্ড সভাপতি আশ্রাব উদ্দিন আহম্মেদ এমরাজ, ১০নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, ১১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মজিবুল হক স্বপন, ১৩নং ওয়ার্ড সভাপতি মো. মাসুম খন্দকার, সাধারণ সম্পাদক মো. হুমায়ন কবীর, ১৭নং ওয়ার্ড সভাপতি কাজী রোকন উদ্দিন, ১৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সৈয়দ বশির আহম্মেদ, ২৫ নং ওয়ার্ড সভাপতি বিদ্যুৎ কর্মকার, ২৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আব্দুল আলীম বাবুল ও ৩০নং ওয়ার্ড সভাপতি মো. গোলাম মোস্তফা। এদিকে সিটি নির্বাচন শেষ হওয়ার পরই পরই দুই দফায় চার নেত্রীকে বহিষ্কার করেছে মহানগর মহিলা আওয়ামী লীগ। এ চার নেত্রী দল মনোনীত কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নিজ নিজ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্ব›িদ্বতা করে পরাজিত হন। বহিষ্কৃত চারজন নেত্রী হলেন- মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সাবিনা ইয়াসমিন ও ৩নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পদক নুরুন্নাহার, ১৩ নং ওয়ার্ড সভাপতি সাহিদা আজাদ ও ১৮নং ওয়ার্ড নেত্রী হোসনে আরা বাবুল। মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস জাহান মুন্নী জানান, দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে চার নেত্রীকে বহিষ্কার করা হয়েছে। ভবিষ্যতে দলের বিরুদ্ধে কেউ গেলে এ ধরনের শাস্তি অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ