Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের অর্থায়নে চট্টগ্রামে ৬৩০ কোটি টাকার প্রকল্প

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বন্দরনগরী চট্টগ্রামের ৪১টি ওয়ার্ডের সবকটিতেই প্রধান সড়ক, অলি-গলি শতভাগ আলোকায়নের আওতায় আনার লক্ষ্যে ৬শ’ ৩০ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হচ্ছে। ভারত সরকারের আর্থিক সহযোগিতায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। ইতোমধ্যে প্রকল্পের ডিপিপি পিইসি সভায় অনুমোদন পেয়েছে। গতকাল শনিবার নগরীর ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড ফিরোজ শাহ কলোনী বঙ্গবন্ধু চত্বরে এক সুধী সমাবেশে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন উপরোক্ত তথ্য জানান।
মেয়র বলেন, বর্তমানে আলোকায়ন প্রকল্পটি একনেকে চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে। ইতোপূর্বে এলইডি আলোকায়ন নিশ্চিত করতে নগরীর এয়ারপোর্ট রোড, কামাল আতাতুর্ক রোড, মেহেদীবাগ রোড, চট্টেশ^রী রোড, বায়েজিদ বোস্তামি রোড, হাটহাজারী রোড, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, জেল রোডসহ কয়েকটি সড়ক এলাকাকে এলইডি আলোকায়নের আওতায় নিয়ে আসা হয়েছে। তিনি বলেন, নতুন প্রকল্পটির কাজ শুরু হলে নগরীর অবশিষ্ট এলাকায় এলইডি আলোকায়ন নিশ্চিত হবে। এলইডি বাতি বিদ্যুৎ সাশ্রয়ী, বেশি আলো, এ বাতির মেয়াদ দীর্ঘস্থায়ী এবং রক্ষণাবেক্ষণ ব্যয়ও কম। তিনি আগামী দু’বছরের মধ্যে নগরীর সকল ওয়ার্ড এলইডি বাতির আওতায় আনার আশাবাদ ব্যক্ত করেন।
কাউন্সিলর জহুরুল আলম জসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে কাউন্সিলর এইচ এম সোহেল, মোরশেদ আকতার চৌধুরী, আবিদা আজাদ, এস এম আলমগীর, আলতাফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ