Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রংপুর র‌্যাবের অভিযানে অস্ত্রসহ ৩ জেএমবি গ্রেফতার

রংপুর থেকে ষ্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ৬:৫৭ পিএম

রংপুরে র‌্যাব-১৩ অভিযান চালিয়ে বিপুল পরিমান অস্ত্রসহ ৩ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাতে লালমনিরহাট জেলার পাটগ্রাম পৌর এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। শুক্রবার বিকেলে র‌্যাব-১৩ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান র‌্যাব-১৩ এর কমান্ডার মোজাম্মেল হক।
সংবাদ সম্মেলনে জানানো হয়, লালমনিরহাট জেলার পাটগ্রাম পৌর এলাকার পোস্ট অফিস পাড়ায় এমএম প্লাজা মার্কেটের ডায়না ফ্যাশন টেইলার্সে ওই জেএমবি সদস্যরা আত্মগোপন করেছিল। গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে একই উপজেলার টেমপুরগাড়ি এলাকার মৃত আজিজার রহমানের পুত্র ফজলে রাব্বী ওরফে রাব্বী, একই এলাকার খাদেম সাহেব আলীর পুত্র শাহীন ইসলাম ও কালিগঞ্জ উপজেলার দক্ষিন মসচান্দারী এলাকার মৃত জাহাঙ্গীর হোসেনের পুত্র হাসান মাসুদকে গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন, একটি দেশী ওয়ান সুটার গান, এক রাউন্ড গুলি, বিপুল পরিমান ধর্মীয় উন্মাদনা ছড়ায় এমন বই ও ইলেক্টনিক্স ডিভাইস উদ্ধার করে।
র‌্যাব-১৩ কমান্ডার মোজাম্মেল হক সংবাদ সম্মেলনে জানান, গ্রেপ্তারকৃতরা বেশ ক’বছর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য হিসেবে কার্যক্রম পরিচালনা করে অসছিল। গ্রেপ্তারের আগে তারা এই অঞ্চলে নাশকতার পরিকল্পনা করছিল।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জেএমবি’র সাথে সংশ্লিাষ্টতার বিষয়টি স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে পাটগ্রাম থানায় সন্ত্রাস দমন ও অস্ত্র আইনে মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ