Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নব্য জেএমবির ২ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১১:৪১ এএম

রাজধানীতে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির সামরিক শাখার দুই স্লিপার সেল সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রাতে রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-সাফফাত ইসলাম ওরফে আবদুল্লাহ ওরফে উইলিয়াম ওরফে আল আরসালান ওরফে মেহেমেদ চাগরি বেগ (১৮) ও ইয়াছির আরাফাত ওরফে শান্ত (২০)।
গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে দুইটি মোবাইল ফোন, একটি নান চাকু এবং হাতে লেখা জঙ্গি তৎপরতার নির্দেশনা, কর্মপরিকল্পনা সম্বলিত ডকুমেন্ট উদ্ধার করা হয়।

ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের এসি মোস্তাফিজুর রহমান পলাশ জানান, গ্রেফতাররা নব্য জেএমবির কথিত স্লিপার সেল এফজেড ফোর্সের সদস্য। তাদের প্রাথমিক টার্গেট ছিল প্রভাবশালী রাজনীতিবিদ এবং নাস্তিক সম্পদশালীদের হত্যা করা। তারা সামাজিক যোগাযোগমাধ্যম ও অন্যান্য অনলাইন নেটওয়ার্কিং অ্যাপের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ স্থাপন করে সংগঠনের কার্যক্রমকে জোরদার করার জন্য সদস্য সংগ্রহ ও নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা গ্রহণ করেন। গ্রেফতারদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ