Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন সিটিতে পুন:নির্বাচন দিতে হবে

-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনের ফলাফল বাতিল করে পুনরায় নিবৃাচন দিতে হবে। তিনি বলেন, ৩০ জুলাই তিন সিটিতে প্রকাশ্যে ভোট ডাকাতি, কেন্দ্র দখল, জাল ভোট প্রদান করে নির্বাচনের নামে জঘন্য কাজ করলো সরকার। যা বিশ^ মিডিয়াসহ দেশীয় সকল মিডিয়ায় গুরুত্ব পেয়েছে। এরপরও নির্বাচন কমিশনের নির্লজ্জ দালালী জাতিকে বিস্মিত করেছে। তিনি বলেন, তিন সিটির ফলাফল বাতিল করে নতুন করে নির্বাচন দিতে হবে।
গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনের চেয়েও তিন সিটি নির্বাচনে জঘন্য ভোট ডাকাতি হয়েছে। সরকারের শেষ মেয়াদে এসে এবং জাতীয় নির্বাচনকে সামনে রেখে এ ধরণের ভোট ডাকাতি দেশবাসিকে শঙ্কিত করেছে। দলীয় ক্যাডার ও প্রশাসনের ভোট তান্ডব প্রমাণ করেছে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না, তা চূড়ান্তভাবে আবারো প্রমাণিত হলো। কাজেই দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে এর কোন বিকল্প নেই। সরকার তিন সিটি নির্বাচন নিয়ে নতুন করে দেশে সঙ্কট সৃষ্টি করেছে। নির্বাচন কমিশনের মতো একটি সাংবিধানিক পদে থেকে নির্বাচন কমিশনের নির্লজ্জ দালালী জাতির জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। অথর্ব নির্বাচন কমিশনের পদত্যাগ করা উচিত।
কর্মসূচী: তিন সিটির ফলাফল বাতিলের দাবিতে অনুষ্ঠিতব্য শুক্রবার বাদ জুমআ বায়তুল মোকাররমের উত্তর গেটের বিক্ষোভ মিছিল সফলের জন্য দলীয় নেতাকর্মীসহ সচেতন জনতার প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ