Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পায়েল হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

ঢাকায় হানিফ পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি, চট্টগ্রামে হানিফ পরিবহনের কাউন্টার ঘেরাও

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির পাশাপাশি নিরাপদ সড়কের দাবি জানিয়েছে স›দ্বীপ ডেপলমেন্ট ফোরাম ও স›দ্বীপ স্টুডেন্ট ফোরাম নামের দুইটি সংগঠন। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। অন্যদিকে গতকাল পায়েল হত্যার প্রতিবাদে চট্টগ্রাম নগরের গরীবুল্লাহ শাহ মাজার গেইট এলাকায় হানিফ পরিবহনের কাউন্টার ঘেরাও করেন পরিবারসহ বিভিন্ন সংঘটনের লোকজন।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে আজ যেভাবে বাস চালকরা হত্যায় লিপ্ত হয়েছে, তাতে মনে হয় আর কিছু দিন পরে সাধারণ জনগণ রাস্তায় বের হতে পারবে না। তাই নিরাপদ সড়কের জন্য ফিটনেসবিহীন গাড়ি যাতে আর চলতে না পারে এবং লাইসেন্সবিহীন চালকরা যেন গাড়ি চালাতে না পারে, সে বিষয়টি সরকার ও কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ জরুরি। নির্মম হত্যাকান্ডের শিকার সাইদুর রহমান পায়েলের পরিবারকে দ্রুত ক্ষতিপূরণ দেয়া নিশ্চিত করতে হবে উল্লেখ করে বক্তারা বলেন, হানিফ পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এ সময় তারা পায়েল হত্যার বিচার দ্রুত বাস্তবায়নে প্রশাসন, আইনপ্রণয়ন ও প্রয়োগকারী সংস্থা, বিচার বিভাগ, সরকার ও সর্বস্তরের মানুষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও স›দ্বীপ ডেভেলপমেন্ট ফোরামের কার্যকরী সভাপতি নুরুল আক্তার, সাধারণ সম্পাদক মাঈনুর রহমান, সদস্য সারওয়ার জাহান জামিল, নিজাম উদ্দিন প্রমুখ।
চট্টগ্রাম ব্যুরো জানায়, গতকাল মঙ্গলবার সকাল ১১টায় নগরের গরীবুল্লাহ শাহ মাজার গেইট এলাকায় হানিফ পরিবহনের কাউন্টার ঘেরাও করা হয়। স›দ্বীপ অ্যাসোসিয়েশন পায়েল হত্যার প্রতিবাদে এ কর্মসূচি আয়োজন করে। কর্মসূচিতে পায়েলের পরিবার, স্বজন, সহপাঠী ও বন্ধুরা অংশ নেন। হানিফ পরিবহনের কাউন্টারের সামনে সমাবেশ করেন তারা। বক্তারা বলেন, পায়েল কোনো দুর্ঘটনায় মৃত্যুবরণ করেনি। পায়েলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পায়েল হত্যার দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবিও জানান বক্তারা। বক্তব্য রাখেন স›দ্বীপ অ্যাসোসিয়েশনের সভাপতি ও নগর আওয়ামী লীগের উপদেষ্টা বেলায়েত হোসেন, নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দীন বাচ্চু, বাংলাদেশ মানবাধিকার কমিশনের ডেপুটি গভর্নর আমিনুল হক বাবু, পিপলস ভয়েসের সভাপতি শরীফ চৌহান ও নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি। উল্লেখ্য, গত ২১ জুলাই চট্টগ্রাম থেকে বন্ধুর সঙ্গে হানিফ পরিবহনের একটি বাসে ঢাকার উদ্দেশে রওনা হন পায়েল। পথে রাত ৪টার দিকে নারায়ণগঞ্জের বন্দর এলাকায় যানজটে পড়ে বাসটি। এ সময় জরুরি প্রয়োজনে বাস থেকে নিচে নামেন পায়েল। কিছুক্ষণ পর যানজট কমলে বাসটি ছেড়ে দেয়। বাস ধরতে দ্রুত দৌড়ে আসেন পায়েল। বাসে উঠতে গিয়ে মুখে আঘাত পান। মুখ থেকে রক্ত ঝরছিল। এ অবস্থায় ওই বাসের সহযোগীরা তাকে ধরে খালের পানিতে ফেলে দেন। এরপর থেকে আর পায়েলকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে ২৩ জুলাই সকালে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর খাল থেকে পায়েলের লাশ উদ্ধার করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ