Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আইসিএলের বিক্ষুব্ধ গ্রাহকদের কান্না

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

নিজেদের সঞ্চয়ের টাকা বিনিয়োগ করে পথে বসেছে হাজারো পরিবার। সর্বস্ব হারিয়ে দিশেহারা পরিবারগুলোর কান্নাই শেষ সম্বলে পরিণত হয়েছে। আইডিয়েল কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডে (আইসিএল) আমানত ও ডিপোজিট স্কিম প্রকল্পে বিনিয়োগ করা কুমিল্লার কয়েক হাজার পরিবার টাকা ফেরত এবং আইসিএলের ব্যবস্থাপনা পরিচালক ও মূল উদ্যোক্তা শফিকুর রহমানের গ্রেফতারের দাবিতে আবারো রাস্তায় নেমেছে। গতকাল সোমবার সকালে কুমিল্লা নগরীতে বিক্ষোভ মিছিল শেষে কান্দিরপাড়ে বিনিয়োগকারীরা মানববন্ধন করে। এসময় বিক্ষুব্ধ গ্রাহকরা কান্নায় ভেঙে পড়েন।
মানববন্ধনে বক্তারা বলেন, ২০১০ সাল থেকে কুমিল্লা শহরের কান্দিরপাড়, পদুয়ারবাজার এলাকাসহ চৌদ্দগ্রামে ৬টি শাখা অফিস খুলে দ্বিগুণ মুনাফার লোভ দেখিয়ে প্রায় এক লাখ গ্রাহকের কাছ থেকে হজ আমানত, ডিপিএস, মাসিক মুনাফা, দ্বিগুণ বৃদ্ধি আমানত, আবাসন, শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসায়িক, দেনমোহর আমানত এবং লাখপতি ও কোটিপতি ডিপোজিট স্কিম প্রকল্পের নামে অর্থ সংগ্রহ শুরু করে। প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। এতে করে কুমিল্লার গ্রাহকরা হতাশ হয়ে পড়েন। আইসিএল প্রধান শফিকুর রহমান হাজারো পরিবারকে নিঃস্ব করে পথে বসিয়েছে। গত ৫ বছরেও গ্রাহকরা বিনিয়োগ করা টাকা ফেরত পায়নি। টাকা চাইতে গিয়ে তারা হুমকি ও হয়রানীর শিকার হয়েছে।
মানববন্ধনে গ্রাহকরা জানান, কেউ পেনশনের টাকা, কেউ ব্যাংকের জমানো টাকা তুলে, কেউবা জমি বিক্রি, গহনা বিক্রির টাকা বিনিয়োগ করেছে। মানববন্ধনে বক্তব্য রাখেন- জাতীয় পার্টি কুমিল্লা মহানগরের আহŸায়ক সালামত আলী খান বাচ্চু, কুমিল্লা জেলা যুব সংহতির সভাপতি মাহবুবুর রশিদ মাহবুব, আইসিএল গ্রাহক সমন্বয় পরিষদের মোস্তাফিজুর রহমান, আজমীর হোসেন, মজিবুর রহমান বিপ্লব, আব্দুল কাদের, মেহেরা বেগম, মোঃ নিজাম উদ্দিন, মোঃ ইদ্রিস মিয়া, তাসলিমা আক্তার, রওশনআরা বেগম, শাহআলম, মোঃ শাহজাহান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রাহক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ