Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা পেলেন পাঁচ গুণীজন ও তরুণ মেধাবী ব্যাংকার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 স্ব স্ব ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য পাঁচ গুণীজন ও পাঁচ তরুণ মেধাবী ব্যাংকারকে সম্মাননা দিয়েছে মার্কেন্টাইল ব্যাংক। গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এক অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা এবং স্বাগত বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান।
তোফায়েল আহমেদ বলেন, মার্কেন্টাইল ব্যাংক ব্যাংকিং ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমের আওতায় দেশের গুণী ব্যক্তিদের স্বীকৃতি ও সম্মাননা দেয়, এটা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
আসাদুজ্জামান নূর বলেন, এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড - ২০১৮ একটি অনুকরণীয় উদ্যোগ যা ভবিষ্যতে অন্যান্য প্রতিষ্ঠানকেও তরুণ প্রতিভাদের স্বীকৃতি দিতে অনুপ্রাণিত করবে।
মনোনীত গুণীজন হলেন- শিক্ষা ও সংস্কৃতি ক্ষেত্রে কবি নির্মলেন্দু গুণ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা ক্ষেত্রে জাহানারা ইমাম (মরণোত্তর), অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণা ক্ষেত্রে ড. আতিউর রহমান, শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে মেঘনা গ্রæপের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং ক্রীড়া ক্ষেত্রে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রত্যেককে ৩লাখ টাকার চেক, ক্রেষ্ট ও মেডেল প্রদান করা হয়।
জাহানারা ইমামের পক্ষে তার মরণোত্তর সম্মাননা গ্রহণ করেন তার পারিবারিক বন্ধু শহীদুল্লাহ খান বাদল এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাথে দেশের বাইরে থাকায় মাশরাফি বিন মর্তুজার পক্ষে সম্মাননা গ্রহণ করেন তার প্রতিনিধি আহমেদ নাফিজ মোমেন। তরুণ মেধাবী ব্যাংকাররা হলেন- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফয়েজ উদদীন আহমেদ, ট্রাস্ট ব্যাংকের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম চৌধুরী, মার্কেন্টাইল ব্যাংকের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট রাজন মিয়া, ব্যাংক এশিয়ার সিনিয়র এক্সিকিউটিভ অফিসার রিয়াজুল হক এবং এবি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন। প্রত্যেককে ২ লাখ টাকার চেক, ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান ও এ.এস.এম. ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মাহমুদ ওসমান ইমাম, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম. আমানউল্ল­াহ, পরিচালক শহিদুল আহ্সান, আকরাম হোসেন (হুমায়ুন), মোহাম্মদ সেলিম, মোরশেদ আলম এমপি, মোঃ শাহাবুদ্দিন আলম, আলহাজ্ব মোশাররফ হোসেন ও ড. মোঃ রহমত উল্লাহ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ