Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে প্রকাশ্যে আ.লীগ নেতা অপহৃত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কুমিল্লার আওয়ামী লীগ নেতা ও তিতাস উপজেলার সাবেক চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারকে রাজধানীর লালমাটিয়া থেকে দিনদুপুরে অপহরণের অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার লালমাটিয়ার বি ব্লকের মিনার মসজিদে জুমার নামাজ আদায় করে বাসায় ফেরার সময় একটি পাজেরো গাড়িতে করে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় পারভেজ সরকারের স্ত্রী তাহামিনা আফরোজ মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর ২৬৭৮।
পরিবার ও স্বজন সূত্র জানায়, পারভেজ হোসেন কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি গ্রামের মৃত বেলায়েত হোসেন সরকারের ছেলে। তিনি লালমাটিয়ার সি ব্লকের ২৭ নম্বর সড়কের ৩০ নম্বর বাড়িতে দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে থাকেন। বর্তমানে কুমিল্লা উত্তরের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে ২০০৯ সালে কুমিল্লার তিতাস উপজেলা থেকে প্রথমবার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ (তিতাস ও হোমনা) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন বলেও পরিবার জানায়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল বেলা পৌনে ২টার দিকে লালমাটিয়ার মিনার মসজিদে জুমার নামাজ আদায় করেন তিনি। নামাজ শেষে সি ব্লকের ২৭ নম্বর সড়কে নিজ বাসার দিকে যাচ্ছিলেন। বাসার গেটের সামনে পৌঁছার পর প্যান্ট ও গেঞ্জি পরিহিত এক ব্যক্তি তাঁর সামনে এসে সালাম দিয়ে করমর্দন করেন। এ সময় অপর এক ব্যক্তি পেছন থেকে এসে পারভেজ সরকারের মুখ চেপে ধরেন। তিনি তাদের কাছ থেকে নিজেকে ছাড়ানোর জন্য ধস্তাধস্তি করতে থাকেন। ঠিক তখনই পেছন দিক থেকে কালো রঙের একটি পাজেরো জীপ সামনে এসে পারভেজ সরকারকে জোর করে গাড়ির ভেতরে ঢুকিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে তারা।
পারভেজ সরকারের খালাতো ভাই সাংবাদিক ফাহাদ মোহাম্মদ ভূঁইয়া জানান, তাঁর ভাইকে অপহরণের সঙ্গে চারজন জড়িত ছিল। সবার হাতে পিস্তল ও ওয়াকিটকি ছিল। তাদের মধ্যে দু’জন গাড়ির ভেতরে ছিল এবং বাকি দু’জন তাকে ধরে গাড়িতে ঢোকায়। ফাহাদ আরও জানান, তিনি স্থানীয় কয়েকটি বাড়ির সিসি টিভি ফুটেজের ভিডিও দেখেছেন। তাতে দেখা গেছে-অপহরণকারীরা দীর্ঘ সময় ধরে পারভেজ সরকারকে অনুসরণ করছিল। ফুটেজের বরাত দিয়ে তিনি বলেন, দেড় থেকে দুই ঘন্টা যাবত কালো রংয়ের একটি পাজেরো জীপ বাড়ির সামান্য দূরে অপেক্ষমান ছিল। পারভেজ সরকার নামাজ শেষে বাসার গেটে আসার সাথে সাথে এক ব্যক্তি তাকে সালাম দিয়ে ডান হাত বাড়িয়ে দিয়ে করমর্দন করেন। তখনই অপর এক ব্যক্তি পেছন থেকে এসে তার মুখ চেপে ধরে মুহুর্তের মধ্যে গাড়ির ভেতরে ঢুকিয়ে দ্রুত ঘটনাস্থল ছেড়ে সামনে চলে যায়। তিনি আরও বলেন, ভিডিও ফুটেজে পাজেরোটির নম্বর দেখা গেছে। নম্বর প্লেটে ঢাকা মেট্রো ঘ ১৪-২৫৭৭ লেখা ছিল।
বাড়িটির নিরাপত্তাকর্মী ওমর আলী জানান, কোন কিছু বুঝে ওঠার আগেই স্যারকে তুলে নিয়ে গেছে। আমি ধস্তাধস্তি টের পেয়ে লাঠি নিয়ে গেটের বাইরে আসি। তখন দু’জন লোক স্যারকে মুখ চেপে ধরে কালো রংয়ের একটি পাজেরো গাড়ির ভেতরে ঢুকিয়ে দ্রুত সামনের দিকে চলে যায়।
স্বজনরা অভিযোগে জানায়, তিতাসের বর্তমান ভাইস চেয়ারম্যান সোহেল শিকদারের সঙ্গে অনেকদিন ধরেই রাজনৈতিক ঝামেলা চলছে পারভেজের। যার কারণে তিনি কখনো প্রোটোকল ছাড়া কোথাও যাতায়াত করতেন না। গত বছর সোহেলের লোকজন ওই এলাকায় পারভেজের ওপর হামলা করেছিল। এ ছাড়া বছর খানেক আগে বাতাকান্দি বাজারে তাঁর গাড়িতে গুলি করা হয়েছিল। এরপর থেকে তিনি আর এলাকায় যাননি।
পারভেজের মামা কামরুল হোসেন বলেন, পারভেজ সব সময় চার-পাঁচজন লোক সঙ্গে নিয়ে চলাফেরা করতেন। জুমার নামাজ পড়তে মসজিদে যাওয়ার জন্য একাই বের হয়েছিলেন। কে বা কারা তাঁকে তুলে নিয়ে গেছে সেটি নিশ্চিত করে বলতে পারছেন না। তবে তিনি ধারণা করছেন- রাজনৈতিক প্রতিপক্ষরা পারভেজকে অপহরণ করতে পারে।
এ বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর বলেন, পারভেজ সরকারের স্ত্রী তাহামিনা আফরোজ মোহাম্মদপুর থানায় একটি জিডি করেছেন। জিডি নম্বর ২৬৭৮। পুলিশ ঘটনাস্থল ও আশপাশের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করেছে। সেগুলো পর্যবেক্ষণ চলছে। কোন ক্লু পাওয়া গেলে খুব দ্রুত পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। এ ছাড়া বিষয়টি পুলিশের উর্ধ্বতন কতৃপক্ষকে জানানো হয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ