Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জামানত হারালেন ৩ মেয়র প্রার্থীসহ ৪০ জন

কক্সবাজার পৌরসভা নির্বাচন

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 কক্সবাজার পৌরসভা নির্বাচনে অংশ নেয়া পাঁচ মেয়রের মধ্যে তিনজন নিজের জামানতই হারিয়েছেন। এছাড়া এ তিন মেয়র প্রার্থী নিজেদের কেন্দ্রেও হেরে রেকর্ড করেছেন।
জানা গেছে, কক্সবাজার পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে প্রার্থী ছিলেন পাঁচ জন। মোট ভোটার ৮৩ হাজার ৭২৮ জনে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৫৮ হাজার ১০৭ জন। প্রদত্ত ভোটের মাঝে আওয়ামী লীগের প্রার্থী মুজিবুর রহমান পেয়েছেন ৪১ হাজার ২৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ১৪৭ ভোট। জামায়াত সমর্থিত নাগরিক কমিটির প্রার্থী ও বর্তমান মেয়র (বহিস্কৃত) সরওয়ার কামাল পেয়েছেন ৪ হাজার ১৪৬ ভোট, অপর দুই প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জাহেদুর রহমান ৫৯৫ ভোট এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী রুহুল আমিন সিকদার ৪৮০ ভোট পেয়েছেন। মেয়র প্রার্থীদের মাঝে মুজিবুর রহমান এবং রফিকুল ইসলাম ছাড়া বাকি ৩ জনই জামানত হারিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ