Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচনের ১০০ দিন আগে সংসদ ভেঙে দিন -বি. চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

সাবেক প্রেসিডেন্ট যুক্তফ্রন্ট নেতা বিকল্প ধারায় চেয়ারম্যান প্রফেসর ডা. বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, আমাদের দাবি স্পষ্ট। আমরা নিরপেক্ষ নির্বাচন চাই। নির্বাচনের ১০০ দিন আগে সংসদ ভেঙ্গে দিতে হবে। প্রধানমন্ত্রীর পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে। তিনি বলেন, সেজন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচনের এক মাস আগে থেকে সেনাবাহিনী টহল দিতে হবে। নির্বাচনের সময় তাদের ভোট কেন্দ্রে ভিতরে থাকতে দিতে হবে। দিতে হবে বিচারিক ক্ষমতা। গণতান্ত্রিক অধিকার লুন্ঠিত হচ্ছে জানিয়ে তিনি বলেন, বাঁচার অধিকার গণতান্ত্রিক অধিকার বিপন্ন হচ্ছে। বাঁচার অধিকার বিপন্ন করতে পারেন না। গুম হচ্ছে হত্যা হচ্ছে। এ সরকার দয়ামায়াহীন নিষ্ঠুর সরকার। হাজার হাজার লোককে জেলে আটকে রেখেছে।
জাতীয় সমাজতান্ত্রিক দল চট্টগ্রাম আয়োজিত সভায় নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্না, জাসদের আ স ম রবসহ যুক্তফ্রন্ট ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ