Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আখ একটি লাভজনক ফসল -চেয়ারম্যান চিনি ও খাদ্যশিল্প করপোরেশন

বোচাগঞ্জ (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ চিনিকলের আয়োজনে চিনিকল ট্রেনিং সেন্টারে গতকাল ২৭ জুলাই শুক্রবার সকাল ১০টায় সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ এ, এম, আল ইমরান এর সভাপতিত্বে মাঠ দিবস ও পুরস্কার বিতরণের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপেরেশন এর চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন, এফ সি এ এম বলেন, বাংলাদেশে যত ধরনের চাষ আবাদ আছে তার মধ্যে আখ হলো উত্তম আবাদ, যার মুল্য কখনও কমে না বরং বাড়ে। তাই ধান ভুট্টার পাশাপাশি আখেরও আবাদ করুন। তিনি আরো বলেন, চিনিকল গুলোর অতীত ইতিহাস ভাল নয় কিন্তু এখন সব কিছু ডিজিটাল করা হয়েছে। আখের মুল্যের জন্য আর ঘুরতে হয় না ঘড়ে বসেই মোবাইলের মাধ্যমে আপনারা আখের মুল্য পেয়ে যাচ্ছেন।
এসময় আরো বক্তব্য রাখেন কৃষিবিদ মোঃ মোসারফ হোসেন পরিচালক (ইক্ষু উন্নয়ন ও গবেষনা) বিএসএফআইসি, প্রকৌশলী মোঃ হারেছ আলী পরিচালক (উৎপাদন ও প্রকৌশলী) বিএসএফআইসি, আখচাষি ও শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুর রশিদ, উজ্জল সাধারণ সম্পাদক শ্রমিক ফেডারেশন, মোঃ হাবিবুর রহমান দুলাল সভাপতি সেতাবগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়ন, মোঃ ফয়জুল আলম চৌধুরী বাবলু সভাপতি আখচাষি সমিতি সেতাবগঞ্জ চিনিকল, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। উক্ত আলোচনা সভার শুরুতেই শ্রেষ্ঠ আখচাষিদের মাঝে পুরস্কার, সনদপত্র ও নগদ অর্থ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিনি

২৬ জানুয়ারি, ২০২৩
২১ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ