Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই মন্ত্রীর পদত্যাগ দাবি করলেন ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে মাহমুদুর রহমানের ওপর হামলায় ঘটনায় আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আদালতের সামনে এই ধরনের একটা হত্যার আক্রমণ তার কোনো বিচার বা ব্যবস্থা করতে পারেননি এখন পর্যন্ত। এজন্য তিনি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী দুজনেরই পদত্যাগ দাবি করেন। গতকাল (মঙ্গলবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
ব্যারিস্টার মওদুদ বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এতোটাই চরম পর্যায়ে পৌঁছেছে যে, সরকার ওই হামলার ঘটনায় কোনো ব্যবস্থা নিতে পারেনি। আদালতের সামনে কিভাবে মাহমুদুর রহমানের ওপর হামলা হয়েছে তা দেখে গোটা জাতি স্তম্ভিত-ক্ষুব্ধ। এটা জাতির জন্য কলঙ্কজনক অধ্যায়। তাকে যে রাজনৈতিক কারণে হত্যার উদ্দেশ্যে আদালতে আক্রমণ করা হয়েছে তার প্রতিবাদ জানাই এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানাই। তিনি বলেন, আমি মনে করি, আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী- দুইজনের উচিত হবে পদত্যাগ করা। কারণ একজন আইন মন্ত্রণালয়ের দায়িত্বে। আর স্বরাষ্ট্রমন্ত্রী এখন পর্যন্ত একজনকেও গ্রেপ্তার করতে পারেন নাই। এই কারণে তাদের ওই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করার কোনো নৈতিক অধিকার থাকতে পারে না।
বিএনপির এই নেতা বলেন, সংবাদ মাধ্যমের এখন স্বাধীনতা নেই। যেভাবেই হোক, কৌশলে হোক, পরোক্ষভাবে হোক, সরকার গণমাধ্যমকে একটি নিয়ন্ত্রণে রেখেছে, যাতে তাদের বিরুদ্ধে কেউ লিখলে বা কেউ রিপোর্ট করলে সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন। এই অবস্থার পরিবর্তনে বিএনপি শিগগিরই আন্দোলনে নামবে জানিয়ে মওদুদ বলেন, আমি আশা করি আগামী দুই মাসের মধ্যে দেশের রাজনীতির অবস্থার পরিবর্তন ঘটবে। দেশের মানুষ আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে এই সরকারের পরির্তন আনার জন্য মাঠে নামব। আমরা মাঠে নেমে, পথে নেমে, রাজপথে নেমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করব।
সংগঠনের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে এবং সদস্য সচিব ডা. এজেডএম জাহিদ হোসেনের পরিচালনায় অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আখতার হোসেন খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শামসুল আলম, ড্যাবের প্রফেসর সিরাজউদ্দিন আহমেদ, প্রফেসর আবদুল কুদ্দুস, প্রফেসর ফরহাদ হালিম ডোনার, মোস্তাক রহিম স্বপন, রফিকুল কবির লাবলু, এ্যাবের জহিরুল ইসলাম, শামীমুর রহমান শামীম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এম আবদুল্লাহ, ডিইউজের কাদের গনি চৌধুরী, শহিদুল ইসলাম এ কর্মস‚চিতে বক্তব্য দেন।



 

Show all comments
  • ২৫ জুলাই, ২০১৮, ১:৩৫ এএম says : 0
    Aai shatay bhumee montrir o podotag chai, karon apner gulshaner bari tee kara neaca
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ