Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

থানাকে আস্থার প্রতীক করতে হবে : পুলিশের মহাপরিদর্শক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

পুলিশ বাহিনীর সদস্যদের জনগণের আরও বেশি ঘনিষ্ঠ হওয়ার তাগিদ দিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, প্রতিটি থানাকে সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাসের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে। এ দেশের মানুষের ট্যাক্সে পুলিশের বেতন দেয়া হয় তাই নাগরিকদের সকল ধরনের আইনগত সহায়তা প্রদানসহ তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অসহায় ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে আইনগত সহায়তা প্রদান পুলিশের মূল দায়িত্ব ও কর্তব্য। এ দায়িত্ব ও কর্তব্য হতে বিচ্যুত হওয়ার কোন সুযোগ নেই। সাধারণ মানুষের অভাব-অনুযোগ আমলে নিয়ে তাৎক্ষণিক সাড়া দিতে হবে যাতে মানুষ পুলিশের উপর আস্থা না হারায়।
তিনি গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স সিভিক সেন্টারে বিশেষ কল্যাণ ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। পুলিশ সুপার নূরে আলম মিনার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামমট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান। এছাড়া ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ