Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকায় দুর্নীতিবাজরা দেশ শাসন করছে

-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। ফলে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দেওয়াটাও ওলামায়ে কেরামের দায়িত্ব। ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত না হলে, শোষিত-বঞ্চিত, মজলুম গণ-মানুষের পক্ষে ভূমিকা না রাখলে সমাজের নেতৃত্ব কোন দিনও জালেমের হাত থেকে আলেমদের হাতে আসবে না।
গতকাল বিকেলে রাজধানীা পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল­ামা নূরুল হুদা ফয়েজির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল­াহ আল-মাদানী, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি, মুহাদ্দিস মাওলানা আবদুল হক আজাদ, অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম-সম্পাদক মুফতি হেমায়েতল­াহ, কেন্দ্রীয় নেতা মাওলানা কামাল উদ্দিন, মুফতি জাবের হোসাইন, মাওলানা আতাউর রহমান আরেফী, মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা নাজির আহমদ শিবলী, মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ