Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবির সিন্ডিকেটে চার নতুন সদস্য

ইবি রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সিন্ডিকেটে নতুন চার সদস্যকে মনোনয়ন দিয়েছে সরকার। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ এর ১৯(১) (ছ) ও ১৯(২) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে চার জনকে সদস্য হিসেবে আগামী দুই বছরের জন্য মনোনীত করা হয়েছে। এতে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ এর ১৯(১) (ছ) ধারা অনুযায়ী শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) ও খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার এবং ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ এর ১৯(১) (ঞ) ধারা অনুযায়ী সিরাজগঞ্জের কয়রা দ্বিমুখী ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও কুষ্টিয়ার বাঁশগ্রাম কামিল মাদরাসার অধ্যক্ষকে মনোনয়ন দিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
উল্লেখ্য, মনোনীত চার সদস্যের মধ্যে শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের (পূর্বের জন) মেয়াদ বৃদ্ধি করা হয়েছে এবং অপর তিনজন যথাক্রমে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাগুরার ছয়ঘরিয়া এবিএস ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও গাজীপুরের শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল মাদরাসার অধ্যক্ষের পদে স্থলাভিষিক্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সদস্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ