Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান সহ ৫ জন সদস্য নির্বাচিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৪ পিএম

 বরিশাল জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেনকে চেয়ারম্যান ছাড়াও পাঁচজন সদস্য প্রর্থীকেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এখন বরিশাল জেলা পরিষদ নির্বাচনে শুধুমাত্র ২টি সংরক্ষিত ও ৭টি সাধারণ সদস্য পদে ভোট গ্রহন হবে।

সোমবার সকালে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে ৭টি সাধারণ ওয়ার্ডে ২৪ জন এবং ২টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি ৯ জন প্রার্থীর মাঝে প্রতিক বরাদ্দ অনুষ্ঠানের প্রারম্ভে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে আইরিন রেজা ও ৪ নম্বর ওয়ার্ডে মুক্তি রানী দাস, ৮ নম্বর সাধারণ ওয়ার্ডে পিয়ারা বেগম (আগৈলঝাড়া), ৯ নম্বর ওয়ার্ডে (গৌরনদী) এইচএম হারুন অর রশীদ এবং ১০ নম্বর ওয়ার্ডে (উজিরপুর) অশোক কুমার হাওলাদারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত ঘোষণা করেন।
নির্বাচিতদের সরকারি বিধি মেনে জনকল্যাণে কাজ করার অনুরোধ করেন রিটার্নিং কর্মকর্তা জসীম উদ্দীন হায়দার। অবশিষ্ট সদস্য পদে আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচন সুষ্ঠু-সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। পরে ২৪ জন সাধারন সদস্য ও ৯জন সংরক্ষিত প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মাঝে প্রতিক বরাদ্দ করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।
বরিশালের ১০টির মধ্যে ৭ উপজেলার ৭ কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ২শ ৮৭ জন। এদিকে নির্বাচিত ঘোষণার পর প্রাথমিক প্রতিক্রিয়ায় বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর হোসেন ঘরে ঘরে আলো ছড়িয়ে দেবার প্রতিশ্রুতি দেন। জেলা পরিষদকে দুর্নীতি মুক্ত করে সত্যিকারের সেবামূলক প্রতিষ্ঠানে পরিনত করার চেষ্টা করবেন বলেও জানান তিনি। জেলা পরিষদের দুর্নাম মীরগঞ্জ খেয়াঘাটে যাত্রী হয়রানী ও নিগ্রহের বিরুদ্ধেও কঠোর ভূমিকা পালনের প্রতিশ্রুতি দেন নবনির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সদস্য নির্বাচিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ