Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দৌলতপুরে জেলের লাশ উদ্ধার বিএসএফ’র নির্যাতনে মৃত্যুর অভিযোগ

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১০:০০ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে নিখোঁজের ৩ দিন পর পদ্মা নদী থেকে আবুল কালাম (৪৮) নামে এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার সকাল ৭টার দিকে উপজেলার চিলমারী ইউনিয়নের উদয়নগর-ডিগ্রিরচর এলাকার পদ্মা নদী থেকে ভাসমান লাশ উদ্ধার করা হয়। তিনদিন ধরে সে নিখোঁজ ছিল। নিহতের স্বজন ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের অভিযোগ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ জেলে আবুল কালামকে আটক করে নির্যাতন শেষে হত্যার পর লাশ পদ্মা নদীতে ফেলে দেয়।

চিলমারী ইউপি চেয়ারম্যান সৈয়দ আহমেদ জানান, তার ইউনিয়নের চরবাহিরমাদী গ্রামের মাছ ধরা জেলে আবুল কালামসহ ৯ জন বৃহস্পতিবার সন্ধ্যায় পদ্মা নদীতে মাছ ধরতে গিয়ে ট্রলালসহ ভারত সীমানায় ঢুকে পড়ে। এসময় ভারতের মুর্শিদাবাদ জেলার সিংপাড়া বিএসএফ ক্যাম্পের নদী পথের টহল দল ট্রলারকে ধাওয়া দিলে ৮জন জেলে নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরিয়ে প্রাণে বাঁচে। কিন্তু নদীতে ঝাঁপ না দেয়ায় আবুল কালামকে বিএসএফ আটক করে এবং অমানবিক নির্যাতন শেষে হত্যা করে লাশ নদীতে ফেলে দেয়। গতকাল রোববার সকালে তার লাশ পদ্মা নদীতে ভাসতে দেখে স্থানীয়রা উদ্ধার করে পুলিশকে খবর দেয়। দৌলতপুর থানা পুলিশ নিহত জেলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। নিহত আবুল কালাম চরবাহিরমাদী গ্রামের নজু শেখের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ