Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএমডব্লিউ ফেরত দিলেন ওবায়দুল কাদেরও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:২৯ এএম

কৃষ্টিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেয়া বিএমডব্লিউ গাড়ি ফিরিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র অনুকূলে সরকারি যানবাহন অধিদফতর হতে সম্প্রতি বরাদ্দ দেয়া বিএমডব্লিউ গাড়িটি (ঢাকা-মেট্রো-ভ-১১-১৯৪৭) তিনি ফেরত দিয়েছেন। বিএমডব্লিউ গাড়িটি প্রত্যাহার করে আগের ব্যবহৃত গাড়িটি বরাদ্দ দিতে মঙ্গলবার মন্ত্রীর দফতর থেকে সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার বরাবর পত্র পাঠানো হয়েছে।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের ও সরকারের হয়ে দীর্ঘ অবদান রাখার জন্য সম্প্রতি সরকারের কয়েকজন সিনিয়র মন্ত্রীকে বিএমডব্লিউ গাড়ি উপহার দেন। বিএমডব্লিউ উপহার পেয়েছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরসহ কয়েকজন।
বাংলাদেশে অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) ভুক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের সময় বিএমডব্লিউ গাড়িগুলো নিয়ে আসা। এরপর থেকে গাড়িগুলো অব্যবহৃত হিসেবে ছিল। সরকারি কোম্পানি থেকে কেনা গাড়িগুলোর প্রতিটির মূল্য ৭০ থেকে ৮০ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ