Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতি ওয়ার্ডে থাকবে ভ্রাম্যমাণ আদালত

রাজশাহীতে ইসি শাহাদত হোসেন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

নির্বাচনের দিন প্রতি ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত থাকবে উল্লেখ করে নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী বলেছেন ভোটারের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব, যে কোনো মূল্যে আমরা তাদের নিরাপত্তা দেব। রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের দিন ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। গতকাল মঙ্গলবার দুপুরে রাসিকের আসন্ন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজশাহী বিভাগীয় সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, সুষ্ঠ নির্বাচনের পাশাপাশি ভোটাররা যেন ভোট দিয়ে নির্বিঘেœ বাড়ি ফিরে যেতে পারেন সেই লক্ষ্যে নির্বাচন কমিশন স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে। নির্বাচনের দিন ত্রিশ ওয়ার্ডে ত্রিশ ভ্রাম্যমাণ আদালত অবস্থান করবে। তাদের সহযোগীতায় বিজিবি ও র‌্যাবের একটি করে স্ট্রাইকিং ফোর্স টহলে থাকবে। এর পাশাপাশি দশজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। প্রতিটি ভোট কেন্দ্রে বাইশ থেকে চব্বিশজন করে পুলিশ থাকবে। একই সাথে ভিজিলেন্স টিমও কর্মরত থাকবে। নির্বাচনী এলাকায় কোন বৈধ অস্ত্র প্রদর্শন বা বহন করা যাবে না। ৪৮ ঘন্টা আগেই বাস, ট্রাক, অটোসহ যানবাহন চলাচল বন্ধ থাকবে।
সুষ্ঠুভাবে রাসিক নির্বাচনের ভোটগ্রহণ ও নির্বাচনকালীন সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ইসি শাহাদত হোসেন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ