Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বভাবে বিনয়ী কামরান কর্মে ফাটা কেষ্ট আরিফ!

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:৩৯ এএম

স্বভাবে বিনয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। কর্মযজ্ঞে ইন্ডিয়ান বাংলা ‘ফাটাকেষ্ট‘ সিনেমার নায়ক যেন বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরী। এভাবে তাদের ব্যাপারে নাগরিক মূল্যায়ন সচেতন নগরবাসীর। দুই প্রার্থীই ঘাম ঝরাচ্ছেন ভোট ও বিজয়ের আশায়। একইভাবে ভোট কামনায় তাদের সাথে শরিক হচ্ছেন দলের নেতাকর্মী ও শুভাকাংখিরা। গতকাল ২০ দলীয় জোটের মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিজয় সুনিশ্চিত করতে তৎপরতা চালাচ্ছে সুনামগঞ্জ জেলা বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীরা।
নির্বাচন প্রচারণা উপলক্ষে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ এডভোকেট ফজলুল হক আছপিয়া, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, সাবেক এমপি নাছির উদ্দিন চৌধুরী, বিএনপিসাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, ও সাধারণ সম্পাদক দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী প্রমুখ।
এদিকে, সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরীর উদ্যোগে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে মতবিনিময় সভার আয়োজন করেন। বেলা দেড়টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে এই মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মহানগর আ‘লীগের সভাপতি মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারি প্রক্টর অ্যাডভোকেট মো. আব্বাস উদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে ড. তৌফিক রহমান, সিনিয়র সাংবাদিক আল আজাদ, মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর বিউটি নাহিদা সুলতানা প্রমুখ।
নগরীতে কামরানের গণসংযোগ:
গতকাল সকালে নগরীর বন্দরবাজার, লালবাজার গলির মুখ, বারুতখানা, জেলরোড, ধোপাদিঘীরপাড়, পৌরবিপনী এলাকায় গণসংযোগকালে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘যেখানেই যাচ্ছি নগরবাসীর কাছ থেকে নৌকা প্রতীকের পক্ষে স্বতঃস্ফূর্ত সমর্থন পাচ্ছি, তাই বিজয়ের ব্যাপারে আমরা দৃঢ় আশাবাদী।’ এসময় তিনি ব্যবসায়ীসহ স্থানীয় লোকজনের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি সকলে দোয়া ও নৌকা প্রতীকে ভোট চান। এলাকাবাসীও তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সহসভাপতি রশীদ আহমদ, সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু, ছাত্রলীগ নেতা বেলাল আহমদ, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী এম.এ মতিন, প্রমুখ।
আদালত পাড়ায় আরিফের গণসংযোগ:
গতকাল দুপুরে নগরীর আদালত এলাকায় অসংখ্য আইনজীবী এবং ২০ দলীয় জোট, বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে গণসংযোগ করেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরী।। গণসংযোগের সময় আরিফুল হক চৌধুরী বলেন, মানুষের ভালোবাসাই আমাকে বিজয়ের মুকুট পরাবে। অতীতে যেভাবে আপনারা আমার জন্য কাজ করেছেন এবারও সে পরিমাণ কাজ করবেন বলে আমার প্রত্যাশা।’
গণসংযোগের সময় উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ্ও নির্বাচন সমন্বয়কারী এডভোকেট মাওলানা আব্দুর রকীব, জেলা বিএনপির সাবেক আহবায়ক ও সিনিয়র আইনজীবী এডভোকেট নূর”ল হক, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নী বিশিষ্ট আইনজীবী এডভোকেট মোশাররফ রাশেদ প্রমুখ। এছাড়া গণসংযোগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলার নেতৃবৃন্দসহ বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চরমোনাই পীর সমর্থিত ডা: মোয়াজ্জেমের গণসংযোগ:
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ও উলামা মাশায়েখ সমর্থিত মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান গতকাল ২২ নং ওয়ার্ডের উপশহর জি বøকে গণসংযোগ কালে দেশদ্রোহী, মানবতাবিরোধী শক্তিকে বয়কট করে ইসলামপ্রেমি, দেশপ্রেমিক ও মানবতাবাদী মেয়র নির্বাচিত করতে হাত পাখা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক ইউসুফ মানসুর, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি মাওলানা সাঈদ আহমদ, জেলা সাধারণ সম্পাদক আব্দুল মুক্তাদির চৌধুরী, তারেক রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ