Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জে ২ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

চাঁপাইনবাবগঞ্জে লুৎফর রহমান হত্যা মামলার রায়ে দু’জনকে যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এই রায় প্রদান করেন। তবে অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ৫ আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত।
দÐপ্রাপ্তরা হলো, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চকবহরমের গোলাম মোহাম্মদের ছেলে বোগদাদ আলী (৪৬) ও একই এলাকার মনিমের ছেলে মোঃ সাদ্দাম। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালের ২৫ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চকবহরম এলাকায় বাড়ির পাশে গরু রাখা নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে আসামিরা লুৎফর রহমানকে কুপিয়ে হত্যা করে। ওই ঘটনায় লুৎফর রহমানের স্ত্রী মরিয়ম বেগম বাদী হয়ে দÐপ্রাপ্ত বোগদাদ ও সাদ্দামসহ ৭ জনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সদর থানার এসআই রওশন কবীর ২০১৩ সালের ৩০ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। স্বাক্ষ্য ও যুক্তিতর্ক শেষে সোমবার আদালত এই মামলার রায় ঘোষনা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ