Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেলের আরেকটি রেকর্ডে এমবাপে’র ভাগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ২:১৬ এএম

রাশিয়া বিশ্বকাপের ‘বিস্ময় বালক’ খেতাবটা নিজের করেই নিলেন ফ্রান্সের তরুণ স্ট্রাইকার কাইলিয়ান এমবাপে। পুরো বিশ্বকাপে দুর্দান্ত খেলা এই তরুণ ফাইনালে দারুণ পারফরমেন্স করেছেন। শুধু তাই নয়, ক্রোয়েশিয়ার বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে এক গোল করে জায়গা পেয়েছেন ৬০ বছর আগের পুরনো রেকর্ডে। যেটি এতাদিন এককভাবে দখলে ছিল ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে’র।
ফাইনালের ৬৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শটে গোল করে মাত্র ১৯ বছর বয়সে বিশ্বকাপে নিজের চতুর্থ গোল পূর্ণ করেন এমবাপে। এই গোল করেই ১৯৫৮ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে কোন ‘টিনএজার’ ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন এই ফরাসী। ১৯৫৮ সালের ফাইনালে সুইডেনের বিপক্ষে জোড়া গোল করে রেকর্ড গড়েছিলেন পেলে। ৬০ বছর পর পলে নিজের পাশে পেলেন ফ্রান্সের বিস্ময় বালক এমবাপেকে। এর আগে এবারের বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করেছিলেন এমবাপে। সেই ম্যাচেও পেলের ৬০ বছরের পুরনো ‘টিনএজার’ ফুটবলার হিসেবে বিশ্বকাপের নকআউট পর্বে জোড়া গোল করার রেকর্ডে ভাগ বসান এমবাপে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ