Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জ্ঞানের দিকে জাগ্রত ব্যক্তিই শেষ হাসি হাসে- ড. আহমদ হাসান চৌধুরী

মৌলভীবাজার জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর যুগ্ম মহাসচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা ড. আহমদ হাসান চৌধুরী বলেছেন, জ্ঞানের দিকে দায়িত্ববোধ জাগ্রত ব্যক্তিই শেষ হাসি হাসতে পারে। জীবনে অনেক মরিচিকা আসে সেটার দিকে মনোযোগী হলে মনজিলে যাওয়া যাবে না। যে কোনো বিষয়ের গভীরে যারা পৌঁছে যায় সমাজে তারাই সম্মানিত।
গতকাল শনিবার মৌলভীবাজার সরকারি কলেজ তালামীয আয়োজিত কলেজ অডিটোরিয়ামে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, কুশিক্ষা অশিক্ষার চেয়েও বেশি ক্ষতিকর। সমাজে যখন সংগঠনের নামে শিক্ষার্থীদের বিভ্রান্তির অতল গহŸরে নিয়ে যাওয়া হচ্ছিল তখন ফুলতলী ছাহেব তালামীয প্রতিষ্ঠা করেছিলেনন। তালামীযের শিক্ষা হচ্ছে বাবা মায়ের প্রতি দয়ার নজর রাখা, শিক্ষকের সাথে ভালো আচরণ করা, সহকর্মীদের সাথে ও অন্য ধর্মের প্রতি সদআচরণ করতে হবে। কলেজ তালামীযের সভাপতি দেলোয়ার হোসেন সিবারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ ফখরুল ইসলামের পরিচালনায় নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় তালামীযের সভাপতি রেদ্বওয়ান আহমদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্ঞান

৩১ আগস্ট, ২০২১
৬ নভেম্বর, ২০১৬
৩০ অক্টোবর, ২০১৬
২৩ অক্টোবর, ২০১৬
১৬ অক্টোবর, ২০১৬
৯ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ