Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাইম ডিজিজ আক্রান্ত শানায়া বারবার জ্ঞান হারাতেন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:১০ এএম

২০০৩ সালে ঘোড়ায় চড়ে এঁটুলি পোকার কামড় থেকে লাইম রোগে আক্রান্ত হন পাঁচবার গ্র্যামিজয়ী গায়িকা শানায়া টোয়েন। এরপর থেকে তিনি ভয়ে থাকেন গান গাইবার সময় না মঞ্চ থেকে পড়ে যান। টোয়েইন বলেন, আমার রোগের লক্ষণ বেশ ভীতিকর, ডায়াগনোস হবার আগে মঞ্চে আমার মাথা ঘোরাত। ভারসাম্য হারিয়ে ফেলতাম। ভয় লাগত মঞ্চ থেকে না পড়ে যাই।
এই রোগ নিয়েই গায়িকা ১১৩টি ‘আপ!’ ট্যুর থেকে ৮৭ মিলিয়ন ডলার আগ করেছেন। তিনি ‘নট জাস্ট এ গার্ল’ প্রামাণ্যচিত্রে তার এই রোগের কথা স্বীকার করেছেন। তিনি বলেন, প্রতি মিনিট বা আধা মিনিটে আমি সেকেন্ডের ভগ্নাংশের জন্য জ্ঞান হারিয়ে ফেলতাম।
এই রোগের থেকেই তিনি কণ্ঠস্বরের সমস্যা ডিসফোনিয়ায় আক্রান্ত হন। এজন্য তাকে নিয়মিত থেরাপি নিতে হয়। তিনি বলেন ,আমার কণ্ঠস্বর আর আগের মত নেই। একসময় ভাবতাম আমি চিরতরে বোবা হয়ে যাব আর কখনও গাইতে পারব না। এর মধ্যে একান্ত জীবনেও সমস্যায় আছেন শানায়া। তার ছেলে এজা ডি’অ্যাঞ্জেলোর ২১তম জন্মদিনের প্রাক্কালে রেকর্ড প্রযোজক রবার্ট ‘মাট’ ল্যাঙ-এর সঙ্গে তার সংসার ভেঙেছে গত আগস্টে। ৭৩ বছর বয়সী মাটের সঙ্গে শানায়া (৫৬) ১৩ বছর ঘর করেছেন। তিনি তার বিবাহবিচ্ছেদকে ১৯৮৭ সালে সড়ক দুর্ঘটনায় তার বাবামায়ের মৃত্যুর সঙ্গে তুলনা করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাইম ডিজিজ আক্রান্ত শানায়া বারবার জ্ঞান হারাতেন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ