Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত ৩

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। গত ২৪ ঘন্টায় যশোর, বগুড়া, টাঙ্গাইলে একজন করে নিহত হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নিহতরা শীর্ষস্থানীয় মাদক ব্যবসায়ী। তবে চৌগাছায় নিহত রতনের চাচা ও বাবার দাবি, রতন ঢাকায় একটি গার্মেন্ট কোম্পানিতে চাকরি করত। কিছুদিন আগে সে এলাকায় ফিয়ে এসে বাড়িতে পাতি হাঁসপালন ও ইলেট্রনিক মেকানিক কাজ শুরু করেছে। সে মাদক ব্যবসায়ী নয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় শীর্ষস্থানীয় মাদক ব্যবসায়ী পুতু সরকার নিহত হয়েছে । গত বৃহষ্পতিবার রাতে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, রাত ৩টার দিকে বগুড়া শহরের ভাটকান্দী ব্রিজের পূর্ব মাথায় দুই দল দুষ্কৃতিকারী সংঘর্ষে লিপ্ত হয়েছে মর্মে খবর পেয়ে বনানী ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর তারিকুলের নেতৃত্বে সদর থানার একদল পুলিশ সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা পুলিশের প্রতি গুলি ছুড়ে।
পরে পুলিশ পাল্টা গুলি করে। গুলিতে দুর্বৃত্ত¡রা পালিয়ে গেলেও ঘটনাস্থলে একজনকে গুরুতর আহত অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে দ্রæত শজিমেক হাসপাতালের জরুরি বিভাগে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জরুরি বিভাগে উপস্থিত লোকজন তাকে বগুড়া শহরের চকসূত্রাপুরের মজিবর রহমানের ছেলে পুতু সরকার ( ৪৫) হিসেবে সনাক্ত করে। নিহত পুতুর বিরুদ্ধে বগুড়া সদর ও শিবগঞ্জ থানায় ৫টি মাদকের মামলা রয়েছে। সে জেলার তালিকাভূক্ত একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, একটি পাইপগান, আট রাউন্ড গুলি এবং ৫শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন বগুড়া সদর থানার ওসি।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইল সদর উপজেলার চরাঞ্চলের বেগুনটালে র‌্যাবের গুলিতে একজন নিহত হয়েছে। র‌্যাবের দাবি নিহত ব্যক্তি শীর্ষ মাদক ব্যবসায়ী। তার কাছ থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তির নাম মো. আফজাল মিয়া (৩৫)। গতকাল ভোর রাতে এ ঘটনা ঘটে। র‌্যাব-১২’র কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ রবিউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল সদর উপজেলার বেগুনটালে মাদক বিরোধী অভিযানে জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী আফজাল হোসেন বন্দুক যুদ্ধে আহত হয়। এসময় দুই র‌্যাব সদস্য আহত হয়। আহত মাদক ব্যবসায়ীকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে র‌্যাব ২০০ বোতল ফেনসিডিল, ১০৪২ পিস ইয়াবা, একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
চৌগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, যশোরের চৌগাছায় বন্ধুক যুদ্ধে রতন হোসেন (২৯) নামের এক যুবক নিহত হয়েছে। সে উপজেলার দীঘলসিংহা গ্রামের আবু বক্কর সিদ্দীকের ছেলে। গতকাল ভোররাতে ঘটনাটি ঘটেছে চৌগাছা-যশোর সড়কের কয়ারপাড়া বুড়োরবিল-পুটিমারিবিল নামক স্থানে ।
চৌগাছা থানার ওসি খন্দকার শামিম উদ্দীন বলেন, রাত আনুমানিক আড়াইটার দিকে খবর পায় চৌগাছা যশোর সড়কের কয়ারপাড়া বুড়োরবিল-পুটিমারির বিল নামক স্থানে দু দল সন্ত্রাসীদের মধ্যে প্রচন্ড গুলাগুলি চলছে। টহল পুলিশের একটি দল সেখানে পৌছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে একটি ওয়ান সুটারগান, এক রাউন্ড গুলি ও এক প্যাকেট প্রায় দুশতাধিক পিস ইয়াবা উদ্ধার হয়েছে। এ সময় সেখান থেকে গুলিবিদ্ধ এক জনকে উদ্ধার করে পুলিশ। মারাত্মক আহত ব্যাক্তিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার শফিউল্লাহ সবুজ তাকে মৃত ঘোষণা করে।
নিহতের চাচা সোহাগ হোসেন বলেন রতন ঢাকায় একটি গার্মেন্ট কোম্পানিতে চাকুরি করত। কিছুদিন আগে সে এলাকায় ফিয়ে এসে বাড়িতে পাতি হাঁসপালন ও ইলেট্রনিক মেকানিক কাজ করত।
এদিকে নিহতের বাবা আবু বক্কর সিদ্দীক জানান তাদের ছেলে মাদক ব্যবসায়ী নয়। গত বৃহস্পতিবার ১২ জুলাই দুপুরে পাওনা টাকা আনতে জেলা মাগুরায় যাওয়ার জন্য মোটর সাইকেল যোগে বাড়ি থেকে বের হয়। বিকাল পাঁচটার দিক থেকেই ছেলের মোবাইল ফোনে রিং দিলে রিসিভ হচ্ছিল না। সন্ধ্যার সময়ও সে বাড়িতে ফিরে না আসাই নিকট অত্মীয় ও পরিচিত স্বজনদের নিকট খোঁজ খবর করতে থাকি। মা ফরিদা বেগম ছেলেকে না পেয়ে রাতেই চৌগাছা থানায় ছেলে নিঁেখাজ মর্মে সাধারণ ডাইরি করার জন্য যায়।
নিহতের বোন আয়েশা খাতুন বলেন, গতকাল খুব সকালে আমাদের একজন পরিচত লোক যশোর সদর হাসপাতাল থেকে জানায় হাসপাতাল মর্গে রতনের মত দেখতে একজনের লাশ রয়েছে। পরে সেখানে গিয়ে আমরা ভাইয়ের লাশ শনাক্ত করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ