Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে গেল ১১ তাজা প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

 দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩৩ জন। নিহতদের মধ্যে কক্সবাজার, রুপগঞ্জ, চট্টগ্রাম, গাজীপুরে ২ জন করে, রাজশাহী ও হিলিতে ১ জন । আহতদের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
কক্সবাজার : কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী ফুলছড়ি গেইটে দু’টি গাড়ির মুখোমুখী সংঘর্ষে দু’জন নিহত এবং আরো ১০ জন আহত হয়। গতকাল সকালে যাত্রীবাহি চেয়ার কোচ স্টার লাইন ও নোহা গাড়ির মুখোমুখি সংঘর্ষে চালক লিটন ও হেলফার সাইদুর ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় উভয় গাড়ির কমবেশি ১০ জন যাত্রী আহত হয়েছে। তাদেরকে উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় বাবু নামের একজনকে মালুমঘাট খ্রিষ্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত লিটন (২৮) যশোর চাঁচড়া ইউনিয়ের মোফাচ্ছেলের পুত্র এবং হেলপার সাইদুর (৩০) একই এলাকার মতিয়ারের পুত্র বলে জানা গেছে। গতকাল সকাল সাড়ে ৯ টায় ঘটে এ দুর্ঘটনা।
মালুমঘাট হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে গাড়ি দুটি জদ্ধ করেছে। তাৎক্ষনিক অপরাপর আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা স্টার লাইনের বেপরোয়া গতির জন্য দুর্ঘটনা সংঘটিত হয় বলে জানিয়েছেন। হিলিতে সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহী নিহত। ঘাতক ট্রাকসহ চালক আটক।
হিলি : হিলি বিরামপুর সড়কের ডাঙ্গাগাড়া নামক স্থানে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মটর সাইকেল আরোহী রবিউল ইসলাম নামের এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছেন তার বন্ধু রুহুল আমিন। নিহত রবিউল ইসলাম জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলায় জাম্বুবান গ্রামের আলহাজ্ব ইদ্রিস আলীর ছেলে। প্রত্যক্ষদশীরা জানায়, দুপুরে রবিউল ইসলাম মটর সাইকেল যোগে নিজকাজে হিলি থেকে বিরামপুর যাওয়ার পথে ডাঙ্গাপাড়া নামক স্থানে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়।
চট্টগ্রাম : চট্টগ্রাম নগর ও তিন উপজেলায় চারটি সড়ক দুর্ঘটনায় এক স্কুল শিক্ষকসহ দুই ব্যক্তি নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ২১ জন। গতকাল ভোর থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম নগরের মইজ্জারটেক, লোহাগাড়া, মিরসরাই ও সীতাকুÐ উপজেলায় দুর্ঘটনা ঘটে। নিহত দু’জন হলেন- স্কুল শিক্ষক নিরোধ নাথ (৬০) ও রিকশা চালক মো. খোকন (৪৫)। নিহত নিরোধ নাথ বাড়বকুÐ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ভবতোষ নাথের বাবা এছাড়া নগরে নিহত রিকশা চালক মো. খোকন নোয়াখালীর হাজীপুরের নুর ইসলামের ছেলে।
রাজশাহী : রাজশাহীর দুর্গাপুরে বুধবার মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় রিপন হাসান (১০) নামের এক স্কুলছাত্র নিহত হয়। নিহত রিপন উপজেলার নওপাড়া ইউপির গোপালপুর জোয়াদ্দার পাড়া গ্রামের মহিদুল ইসলামের ছেলে। দুর্গাপুর থানার এসআই মাইনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে পিকআপের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পিকআপটির মালিক ও চালক দুইজন নিহত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের আধুরিয়া এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, পটুয়াখালী জেলার সোরাদিয়া থুমকি থানার উত্তর সোরাদিয়া এলাকার সাইজউদ্দিনের ছেলে ও শরিয়তপুর জেলার নড়িয়া থানার আব্দুর রহমানের ছেলে আবিদ হাসান। কাঁচপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সামসুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। বুধবার সকাল ও দুপুরে পৃথক স্থানে তারা নিহত হন। সকাল ৯টায় শ্রীপুরের গোসিংগা সড়কের কর্নপুরে অটোরিকশা চাপায় হাজেরা খাতুন (৩৬) ও দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় বাসচাপায় রাজিব সিকদার মোহন (২৮) নিহত হন। নিহত রাজিব সিকদার মোহন বরিশাল সদর উপজেলার চানপাড়া গ্রামের মাহবুব হোসেনের ছেলে।
মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, মাওনা উড়াল সেতুর প্রবেশমুখে ঢাকাগামী রাজিব পরিবহনের একটি বাস রাজিব শিকদার মোহনকে চাপা দিলে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে মাওনা চৌরাস্তার আলহেরা হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় গাড়ি ও চালককে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ