Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীতলক্ষ্যায় নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১:৫৮ এএম

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী ট্রলার থেকে পরে ৫ জন নিখোঁজ হওয়ার ঘটনায় চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৯টায় শহরের ফায়ার খেয়াঘাট থেকে ২ জন ও সেন্ট্রাল খেয়াঘাটের ৫০০ গজ দূর থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া সকাল সাড়ে ১০টায় একই স্থান থেকে আরো একজনের লাশ উদ্ধার করা হয়। 

মদনগঞ্জ শান্তিনগর এলাকার দ্বীন ইসলাম (৩৫), মদনগঞ্জের ইসলামপুর এলাকার ইমন (২২), একই এলাকার আনোয়ার হোসেন ফালান (৩৫) ও জনি। তারা প্রত্যেকে হোসিয়ারী কারখানার শ্রমিক। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, ট্রলার থেকে পড়ে নিখোঁজের ঘটনায় মঙ্গলবার সকাল ৬টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরীসহ ৮ জনের একটি দল শীতলক্ষ্যা নদীতে তল্লাশী শুরু করে। অভিযান শুরু ২ ঘণ্টা পর স্থানীয়রা জানায় সেন্ট্রাল খেয়াঘাট থেকে ৫০০ গজ দক্ষিণে একটি লাশ ভাসছে ও নিতাইগঞ্জের ফায়ার খেয়াঘাট এলাকায় আরো দুটি লাশ ভাসছে। পরে সেগুলো উদ্ধার করে নৌ-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এছাড়া একই স্থান থেকে আরো একজনের লাশ উদ্ধার করা হয়।
মামুনুর রশিদ আরো জানান, উদ্ধার অভিযানের মধ্যেই শীতলক্ষ্যা নদীতে চারজনের লাশ ভেসে ওঠে। পরে তাদের ডুবুরি দল তা উদ্ধার করে। উল্লেখ্য রোববার রাত সোয়া ৯টায় শহরের সেন্ট্রাল খেয়াঘাট থেকে ৮০ থেকে ১০০ জন যাত্রী নিয়ে মদনগঞ্জ খেয়াঘাটের উদ্দেশ্যে যাওয়ার সময় ট্রলারটি মোড় ঘুরাতে গিয়ে ঘাটের পাশে আগে থেকে থামিয়ে রাখা লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে। এসময় ট্রলারের উপরের ছাউনী ভেঙ্গে কয়েকজন যাত্রী নদীতে পড়ে গেলেও সাঁতরে তীরে উঠে যায়। আর ঘাটে পাশে দাঁড়িয়ে থাকা অন্য ট্রলার গিয়ে অন্য যাত্রীদের উদ্ধার করে। নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেওয়াজ উদ্দিন জানান, নিখোঁজের স্বজনরা এসে লাশ সনাক্ত করেছে। তাদের কাছে লাশ হস্তান্তরের পক্রিয়া চলছে। নিখোঁজ অন্যদের সন্ধানে নৌ পুলিশও অভিযান অব্যাহত রেখেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ