Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের ৯ জেলায় বন্যা কবলিত-ত্রাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ভারতে বৃষ্টি আর উজানের ঢলে দেশের ৯ জেলা বন্যার কবলে পড়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। গতকাল সচিবালয়ে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলীর (এসওডি) হালনাগাদ খসড়া এবং বন্যা পরিস্থিতি পর্যালোচনা সভা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। বন্যা মোকাবেলায় এবার আগাম প্রস্তুতি ছিল দাবী করে মায়া বলেন, আল্লাহর অশেষ রহমত যে সেই ধরনের বন্যা আমাদের মোকাবেলা করতে হয়নি, ৯টি জেলা বন্যা কবলিত হয়েছে। তিনি জানান, বন্যায় মৌলভীবাজার ও নীলফামারীতে বেশি ক্ষতি হয়েছে। কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, জামালপুর, সিলেট ও সুনামগঞ্জ জেলাও বন্যা কবলিত হয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বলেন, বন্যা কবলিত জেলাগুলোতে আশ্রয়কেন্দ্র করলেও সেখানে বেশি লোক যায়নি। মৌলভীবাজারে তিন থেকে পাঁচ দিন পানি থাকলেও আমাদের সকলের তৎপরতায় কোনো সমস্যা হয়নি। আগাম প্রস্তুতির অংশ হিসেবে বন্যা হতে পারে এমন ৩৫টি জেলায় ৭৫ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে বলে জানান ত্রাণমন্ত্রী। সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল, সমাজকল্যাণ সচিব জিল্লার রহমান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর, পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহমেদ ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রাণমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ