Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকিট ক্রেতার খোঁজে ব্রাজিলিয়ানরা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বিশ্বকাপ জয়ের উদ্দেশ্যেই রাশিয়ায় পা রেখেছিল ব্রাজিলের তারকাভরা স্কোয়াড। কিন্তু কোয়ার্টারেই আটকে যেতে হল তাদের। দুর্দান্ত বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে খালি হাতেই ফিরতে হল নেইমার-জেসুসদের। ব্রাজিলের এমন বিদায়ে কপাল পুড়লো সমর্থকদেরও। প্রিয় দল ফাইনাল খেলবে বলেই সেমিফাইনাল ও ফাইনালের টিকিট কিনেছিলেন তারা। কিন্তু ব্রাজিলের বিদায়ে সেই টিকিট বিক্রির জন্যই এখন ক্রেতা খুঁজতে হচ্ছে ব্রাজিলিয়ানদের!
মস্কো বিমানবন্দরের বাইরে নাতি আর মেয়ের সঙ্গে দাঁড়িয়ে সাওপাওলোর গ্যাব্রিয়েল যোশেফ। হাতে সেমিফাইনাল আর ফাইনাল মিলিয়ে ছ-ছ’টা টিকিট। মস্কোভা নদীর পাশে বড় একটি বিয়ার পাবের সামনে দাঁড়িয়ে জনা পাঁচেক সাম্বা সুন্দরী। তাদের গালে আর বুকে এখনও হলুদ-সবুজ ব্রাজিল পতাকার রং। চোখের পানিতে সেগুলো ওঠেনি এখনও। ওদের হাতেও তো লুঝনিকি স্টেডিয়ামে ঢোকার চারটি টিকিট। পাব থেকে কোনও ইংল্যান্ড বা ফ্রান্স অথবা বেলজিয়াম সমর্থক বেরোলেই টিকিটগুলো নিয়ে গিয়ে ওরা জানতে চাইছেন, ‘কিনবেন?’ বিক্রি হয়ে গেলেই ধরবেন রিয়োর বিমান।
কাজান থেকে মস্কো আসার পাঁচটা বিমানের একটাতেও টিকিট নেই। হাজারে হাজারে আসা তিতের দেশের সমর্থকরা যেতে চাইছেন মস্কোয়। সঙ্গে থাকা টিকিট বিক্রি করতে। ব্রাজিল ফাইনালে উঠবে ধরে নিয়েই সবাই টিকিট কেটেছিলেন। সেমিফাইনাল বা ফাইনালের। এখন আসল দামটাই পাচ্ছেন না। ক্রেতা কোথায়? তবে আসতে শুরু করেছেন কিছু ইংল্যান্ড সমর্থক। তাছাড়া এখানে আসা হ্যারি কেইনের দেশের সমর্থকরাও বিমানের টিকিট বদলে ফাইনালের টিকিট কিনছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ