Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপের ছোঁয়া উইম্বলডনেও!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১০:৪৭ পিএম

শুরু থেকেই একের পর এক ফেভারিটদের বিদায় দেখেছে রাশিয়া বিশ্বকাপ। বিশ্বকাপের মাঝেই লন্ডনে চলছে টেনিসের সবচেয়ে ঐতিহ্যবাহী টুর্নামেন্ট উইম্বলডন। বিশ্ববাসী ফুটবলে মাত হয়ে থাকলেও টেনিসপ্রেমীরা কিন্তু ঠিকই নজরে রাখছেন সেখানেও। দুই বৈশ্বিক ক্রীড়ার আসরে অদ্ভুদ মিলও পাওয়া যাচ্ছে। বিশ্বকাপের মতই একের পর এক ফেভারিট ঘটছে উইম্বলডনেও।
নারী এককে শীর্ষ আটজন বাছাইয়ের মধ্যে ছয়জনই ইতোমধ্যে বিদায় নিয়েছেন, সেটাও মাত্র দ্বিতীয় রাউন্ডের মাঝে। এর ষষ্ঠ ও সর্বশেষ শিকার আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গারবিন মুগুরুজা। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে র‌্যাঙ্কিংয়ের ৪৭ নম্বরে থাকা বেলজিয়ামের আলিসন ভন উৎভানস্কের কাছে ৫-৭, ৬-২, ৬-১ গেমে হেরে গেছেন সাবেক নাম্বার ওয়ান ও বর্তমান তিন নম্বর তারকা। ১৯৯৪ সালে স্টাফি গ্রাফের পর অল ইংল্যান্ড ক্লাব থেকে আগেভাগেই বিদায় নিলেন মুগুরুজা। সেবার ছয়বারের উইম্বলডন জয়ী স্টেফি বিদায় নিয়েছিলেন প্রথম রাউন্ড থেকেই।
শীর্ষ আট বাছাইয়ের মধ্যে টিকে আছেন কেবল নারী এককের এক নম্বর তারকা সিমোনা হালেপ ও ক্যারোলিনা পিসকোভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ