Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেইমারেই নষ্ট ১৪ মিনিট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১০:০২ পিএম

রাশিয়া বিশ্বকাপে ফেভারিটদের পতনের মিছিলে ঠিকই চেনা ছন্দে আছে ব্রাজিল। ৫বারের বিশ্বচ্যাম্পিয়নদের হেক্সা জয়ের মিশনের কাÐারী নেইমারও আছেন দারুন ফর্মে। তবে এই উড়তে থাকা ফর্মে তার সঙ্গী অদ্ভুত এক সমালোচনা। নেইমার সমালোচিত হয়েছেন মাঠে ইনজুরির ভান করার দায়ে।
ব্রাজিলের সেরা খেলোয়াড় হওয়ায় প্রতিপক্ষ খেলোয়াড়রা একটু কড়া পাহারায় রাখেন তাকে। এ পর্যন্ত গত চার ম্যাচে তাই মোট ২৩টি ফাউলের শিকারও হয়েছেন তিনি। ফাউলের চেয়ে তার চোট পাওয়ার অভিনয়টা যেন একটু বেশি করে ফেলছেন নেইমার। আশ্চর্যের বিষয় হচ্ছে ফাউলের শিকার হওয়ার পর লুটোপুটি খেয়ে ব্যাথা পাওয়ার প্রতিক্রিয়াই দেখাক না কেন, কিছু সময় পর দেখা যায় মাঠে ঠিক আগের মতোই তিনি। খেলেছেন নিজের মতো করে। এ কারণে তাকে সমালোচিত হতে হচ্ছে। তাকে ঘিরে অনেকেই করছেন আলোচনা-সমালোচনা। বিশ্ব মিডিয়া দেখেছে তার এ কাÐ। সামাজিক যোগাযোগ মাধ্যমও সরব।
ফিফা এক বিবৃতিতে জানায়, ‘আরটিএস’-এর গণনায় এখন পর্যন্ত নেইমারের জন্য ব্রাজিলের খেলা চারটি ম্যাচে মোট ১৪ মিনিট সময় নষ্ট হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি হয়েছে মেক্সিকোর সাথে শেষ ষোলোর ম্যাচে। মেক্সিকোর সাথে ওই ম্যাচে মাঠে মোট ৫ মিনিট ২৯ সেকেন্ড খেলা বন্ধ ছিল নেইমারের জন্য। উল্লেখযোগ্য অংশ হচ্ছে, খেলার গুরুত্বপ‚র্ণ শেষের দিকে। অর্থাৎ ৭১ মিনিটের সময় মেক্সিকান খেলোয়াড় লায়নের বুট তার পা চাপা দিলে সেখানেও নষ্ট হয় দুই মিনিটেরও বেশি। এছাড়াও গ্রæপ পর্বে সুইজারল্যান্ডের সাথে ৩ মিনিট ৪০ সেকেন্ড, সার্বিয়ার সাথে ১ মিনিট ৫৬ সেকেন্ড নষ্ট হয়েছে নেইমারের জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ