Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলাম প্রতিষ্ঠা ছাড়া মানুষের মৌলিক অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়

-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বিশ্বব্যাপী মানুষ আজ অধিকার আদায়ে সংগ্রাম করছে। শাসক শ্রেণিও মানুষের অধিকারের কথা বলে বিভিন্ন ওয়াদা ও কথার ফুলঝুড়ি ঝরাচ্ছে। কিন্তু মানুষের সাংবিধানিক অধিকার লুন্ঠিত হচ্ছে বার বার। তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার যখন থাকে না, তখন শাসক শ্রেণি মানুষকে নাচের পুতুল মনে করে। ইসলামী শাসন না থাকলে মানুষ যে, কত অসহায় তার প্রমাণ গত ২৮ জুনের গাজীপুর সিটি নির্বাচন। সেদিন মানুষ তাদের মৌলিক ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এধরণের কলঙ্কজনক অধ্যায় জাতি আর দেখেনি।
গত রোববার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর মহানগরের উদ্যোগে রংপুর টাউন হল মিলনায়তনে আয়োজিত ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাহবুবুর রহমান, জেলা সভাপতি আলহাজ্ব এটিএম গোলাম মোস্তফা। রংপুর মহানগর সভাপতি মাওলানা আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বক্তব্য রাখেন জেলা ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি আলহাজ্ব আবু তাহের, মাহমুদুর রহমান রিপন, ছাত্রনেতা মুহা. রিয়াদুল ইসলামসহ জেলা ও মহানগর নেতদৃবৃন্দ।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, ৯২% মুসলমানের দেশে এত আলেম-উলামা, দীনদার পরহেজগার মানুষের বসবাস, তারপরও মানুষের মৌলিক অধিকার ভূলুন্ঠিত হচ্ছে। এটা নিয়ে আলেম-ওলামাদের ভাবতে হবে।
মুরাদনগরের নবীপুর ইউনিয়ন কমিটি গঠন
গত রোববার বিকেলে ইসলামী আন্দোলন মুরাদনগর উপজেলার পশ্চিম নবীপুর ইউনিয়ন কমিটি গঠন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য পদপ্রার্থী মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। নবীপুরস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ আবদুল হক, সদস্য মাওলানা আব্দুর রাজ্জাক। পরে মুহা. জাহাঙ্গীর আলমকে সভাপতি, মুহা. তাসলিমকে সহ-সভাপতি, মাওলানা রফিকুল ইসলাম সেক্রেটারী ও মুহা. জহিরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ইসলামী আন্দোলন নবীপুর ইউনিয়ন শাখার ১৭ সদস্য বিশিস্ট কমিটি ঘোষণা করা হয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ