Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকুন্দিয়ায় যুবলীগ নেতাসহ ৯ জন কারাগারে

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুলিশের দায়ের করা মামলায় পৌর যুবলীগ ও শ্রমিকলীগের নয় নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছে আদালত। গত রোববার জেলা দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মাহবুবুল ইসলাম আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
আসামিরা হলেন পৌর যুবলীগের আহŸায়ক নাজমুল হক দেওয়ান, যুগ্ম আহŸায়ক মো. রুবেল মিয়া, পৌর শ্রমিকলীগের যুগ্ম আহŸায়ক মো.মাছুম মিয়া, যুবলীগ নেতা বিল্লাল হোসেন, মোবারক হোসেন, মুন্না, জামাল, সানি, পলাশ। এর আগে গত ২৭ মে একই মামলায় জেলা ছাত্রলীগের সহ সভাপতি সোহেল রানা ও পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক রুবেল মিয়ার ছোট ভাই ইয়াসিনকে গ্রেফতার করে পুলিশ আদালতে প্রেরণ করে। তারা দুইজন এখনও কারাগারে রয়েছেন।
প্রসঙ্গত, গত ২৭মে পাকুন্দিয়া উপজেলার ব্রাহ্মপুত্র নদ থেকে বালু উত্তোলণের ঘটনাকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগ ও পৌর যুবলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ ১৯রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ এবং লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে পুলিশসহ অন্তত ১০জন আহত হয়। ঘটনায় পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বশির উদ্দিন বাদি হয়ে ১৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২শ থেকে ২৬০জনকে আসামি করে মামলা করে। ওই ঘটনায় উল্লেখিত আসামিরা জামিনের জন্য উচ্চ আদালতে হাজির হলে আদালত ২১দিনের মধ্যে নি¤œ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। প্রেক্ষিতে রোববার জেলা জজ আদালতে হাজিরা দিতে গেলে বিচারক আসামিগণের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
আদালতে আসামি পক্ষের আইনজীবি ছিলেন, মিয়া মোহাম্মদ ফেরদৌস, কামরুল আহসান শাহজাহান, আবু নাসের ফারুক সঞ্জু, মো.হুমায়ুন কবীর প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি অ্যাডভোকেট মো.শাহ আজিজুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ