Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাচেরানোর পথে বিগলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১০:৫৪ পিএম

বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিশ্চিত হওয়ার পর পরই জাভিয়ের মাসচেরানো আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেন। তার পথ ধরে অবসর ঘোষণা করেছেন লুকাস বিগলিয়াও। তরুণদের সুযোগ করে দিতেই তিনি সরে দাঁড়াচ্ছেন বলে জানিয়েছেন বিগলিয়া।
৩২ বছর বয়সী মিডফিল্ডার বিগলিয়া আর্জেন্টিনার হয়ে ৫৮টি ম্যাচ খেলেছেন। ২০১১ সালে আলবিসেলেস্তেদের হয়ে অভিষেক হয়েছিল তার। অবসর ঘোষণার বিষয়ে তিনি বলেন, ‘ফ্রান্সের বিপক্ষে ২-১ এগিয়ে যাওয়া পর্যন্ত ভালো খেলেছিলাম। আসলে এটাই ফুটবল। আমরা অত্যন্ত পরিতাপ নিয়ে বিদায় নিচ্ছি। এখানেই আমাদের কারো কারো রাস্তা শেষ হয়ে যাচ্ছে। আশা করছি আমাদের উত্তরসূরীরা কম চাপ নিয়ে খেলতে পারবে এবং আর্জেন্টিনাকে তার যথাযথ গন্তব্যস্থলে নিয়ে যেতে পারবে। আমাদের সময় এখন সরে দাঁড়ানোর। তাদের পথ করে দেওয়া। সত্যি বলছি নতুন প্রজন্ম অনেক বেশি ট্যালেন্টেড। সময় এখন তাদের, হাল ধরার।’
রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হার মেনেছে আর্জেন্টিনা। এই দল নিয়ে তারা গ্রæপপর্বে আইসল্যান্ডের সঙ্গে ড্র করেছিল। ক্রোয়েশিয়ার বিপক্ষে হার মেনেছিল ৩-০ ব্যবধানে। আর শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে শেষ ষোলো নিশ্চিত করেছিল। শনিবার কাজানে ফ্রান্সের বিপক্ষে ভালো লড়াই করেও এক কালিয়ান এমবাপের কাছে হেরে যায় আর্জেন্টিনা। জোড়া গোল করে এমবাপে ফ্রান্সকে উপহার দেন ৪-৩ ব্যবধানের জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ