Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

তিন সিটিতে জোটগতভাবে অংশ নেবে ২০ দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০২ এএম

আন্দোলনের অংশ হিসেবে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জোটগতভাবে অংশগ্রহণ করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দল। গতকাল (বুধবার) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জোটের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। এই বৈঠকে সিলেট সিটিতে জামায়াতের পক্ষ থেকে মেয়র প্রার্থী দাবি করে নিবন্ধন না থাকা দলটি। তাদের দাবির সাথে জোটের অপর ১৯দল দ্বিমত করলে বৈঠকের মাঝপথেই বের হয়ে যান জামায়াত নেতা মাওলানা আব্দুল হালিম। তিনি বলেন, সিলেটে জামায়াতের পক্ষ থেকে মেয়র প্রার্থী দেয়ার দাবি জানিয়েছি বিএনপি মহাসচিবকে। দেখি তারা কী করেন। তবে জামায়াত নেতা চলে গেলেও বৈঠকে অংশ নেয়া জোটের অপর ১৯দল আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার কথা জানান। খুলনা ও গাজীপুর নির্বাচনে ভোটচুরি, ব্যালট ছিনতাইসহ নানা অনিয়মের পরও তারা আন্দোলন হিসেবে নির্বাচনকে নেয়ার বিষয়ে মতামত দেন।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম, জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, খেলাফত মজলিশ মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বিজেপি ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মতিন সাউদ, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, লেবার পার্টি (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, (অপরাংশ) চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী, মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, বিএমএল মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক আবদুল করিম, পিপলস লীগ মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, ইসলামিক পার্টি মহাসচিব এডভোকেট আবুল কাশেম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদ, জমিয়তে উলামায়ে ইসলাম (একাংশ) মহাসচিব মাওলানা নূর হোসেন কাশেমী, (অপরাংশ) সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতী মুহিউদ্দিন ইকরাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটিতে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ