Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় তিন দিনের সফর : রাজনাথ সিং ১৪ জুলাই আসছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:২৬ এএম


ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তিনদিনের সরকারি সফরে ঢাকায় আসছেন। আগামী ১৪ জুলাই এ সফর শুরু হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের আমন্ত্রণে সফরে আসা রাজনাথ সিং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করবেন।
গতকাল মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের অনলাইনে এ খবর প্রকাশ করেছে। পত্রিকাটি বলছে, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকালে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করবেন। বৈঠকে দুই দেশের সন্ত্রাসবিরোধী ব্যবস্থা নিয়ে আলোচনা করার কথা রয়েছে। দুই দেশের সীমান্তে চোরাচালান বন্ধ, অবৈধ অভিবাসীদের আন্দোলন, গবাদি পশুর চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বিদ্যমান ব্যবস্থাকে আরও শক্তিশালী করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করবেন দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।
দুই স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকে বাংলাদেশ-ভারত সীমান্তে সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি নিয়েও আলোচনা হবে। সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত ও মাদকের অবৈধ পরিবহনের বিষয়টি বাংলাদেশের পক্ষ আলোচনা করা হবে। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী ও রাজনাথ সিং দুই দেশের দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করবেন বলে কথা রয়েছে।

 



 

Show all comments
  • Nannu chowhan ২৭ জুন, ২০১৮, ৬:৫৫ পিএম says : 0
    Abar ki nite eshesen rajnat shing,Bangladeshe jokhonoy onara shofore ashen tokhonoy amader atongko abar kon abdar kore kintu amader shorkar khushi korar jonno onader shob kisuoi bilaia den....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ