Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলীগ নির্বাচনে হস্তক্ষেপ করে না নানক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০৫ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচন ব্যবস্থার সঙ্গে সরকারের কোনও সম্পর্ক নেই এবং আওয়ামী লীগ কখনও নির্বাচন ব্যবস্থায় হস্তক্ষেপ করে না। বিএনপি নির্বাচন কমিশন ও নির্বাচনি ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে অগণতান্ত্রিক শক্তিকে আমন্ত্রণ জানাচ্ছে।
গতকাল সকালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আপডেট জানাতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করেনি। তখন তো আওয়ামী লীগ হস্তক্ষেপ করেনি। আওয়ামী লীগ কখনও নির্বাচন ব্যবস্থায় হস্তক্ষেপ করে না।নানক বলেন, কোন মতলবে সাত সকালে বিএনপি নির্বাচন ও নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করছে? এর মাধ্যমে তারা অগণতান্ত্রিক শক্তিকে উসকে দিতে চায়।
পোলিং এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে বিএনপির অভিযোগের জবাবে তিনি বলেন, ‘অনেক কেন্দ্রে বিএনপির এজেন্ট নেই, একথা সত্যি। আমরা তৃণমূলে কথা বলে এর দুটি কারণ খুঁজে পেয়েছি। এক. তাদের পার্টির সাংগঠনিক দুর্বলতা। দুই. দলের অভ্যন্তরীণ কোন্দল। গাজীপুরে বিএনপির সাবেক মেয়র আব্দুল মান্নান বিএনপি প্রার্থীর প্রচারণার জন্য একদিনও মাঠে নামেননি। সেখানে তাদের সাংগঠনিক কোন্দল রয়েছে এবং সে কারণেই তারা অনেক কেন্দ্রে এজেন্টও দিতে পারেনি। অথচ এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ এনে উদোর পিÐি বুদোর ঘাড়ে চাপাতে চাচ্ছে তারা। বিএনপি চিরায়তভাবে স্বভাববশত মিথ্যা কথা বলছে, মিথ্যা অভিযোগ করছে।’
এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ