Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবসরের ভাবনায় সালাহ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৮, ১০:৪৭ পিএম

গতকালই কি বিশ্বকাপের শেষ ম্যাচ খেলে ফেলেছেন মুহাম্মদ সালাহ? মার্কিন টিভি সংস্থা সিএনএন-এর খবর ঠিক হলে, সেই সম্ভাবনাই বেশি। এবারের বিশ্বকাপে তাঁর দলের হতাশাজনক পারফরম্যান্সের পরে নাকি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ভাবনা শুরু করে দিয়েছেন সালাহ। লিভারপুলের ফরোয়ার্ড ঘনিষ্ঠ মহলে নাকি এমনই ভাবনার কথা জানিয়েছেন বলে খবর মার্কিন টিভি চ্যানেলটির। তবে যাবার আগে নিজের শেষ ঝলক দেখিয়ে দিয়েছেন মিশর তারকা। সউদী আরবের বিপক্ষে ম্যাচের ২২তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে দেন লিভারপুল ফরোয়ার্ড।
রাশিয়ায় মিশরের ট্রেনিং বেজ চেচেন রাজধানী গ্রজনি। কট্টরপন্থী যে অঞ্চলে দলের বেস ক্যাম্প করা নিয়ে মিসর ও ফিফার সমালোচনা গত ফেব্রæয়ারি থেকেই হচ্ছে। সেখানেই সালাহর সাথে দেখা করে গেছেন ৪১ বছর বয়সী চেচনিয়ার নেতা রমজান কাদিরভ। মিশর দলের জন্য একটি ডিনারের আয়োজনও করেছিলেন তিনি। এর পরই টেলিগ্রামে শক্তিমান নেতা কাদিরভ সালাহকে তার দেশের নাগরিকত্ব দেওয়ার ঘোষণা দিয়ে স¤প্রতি লিখেছেন, ‘মোহাম্মদ সালাহ এখন চেচনিয়ার অনারারি নাগরিক! ঠিক আছে না! মিশর ও লিভারপুলের জন্য খেলা এই গ্রেট ফুটবলারের জন্য আজ রাতে আমি এই ডিক্রিতে সই করেছি।’ এর পর থেকেই সেই গুঞ্জণের পালে লেগেছে জোর হাওয়া।
এই মৌসুমে লিভারপুলের হয়ে যেভাবে খেলেছেন তাতে ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও নেইমারের পরের নামটি হয়ে গেছে সালাহ। ক্লাব ফুটবলে যথেষ্ট জনপ্রিয় হওয়ায় বিশ্বকাপেও তাঁকে ও তাঁর দেশ মিশরকে নিয়ে আশায় ছিল ফুটবল বিশ্ব। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের চোটে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলা হয়নি তার। দ্বিতীয় মাচে নেমে পেনাল্টি থেকে গোল করলেও একটি ম্যাচেও জয়ের মুখ দেখেনি মিশর (সউদী ম্যাচের আগ পর্যন্ত)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ