Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই প্রার্থীর গণসংযোগ

মো: দেলোয়ার হোসেন, গাজীপুর থেকে | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১১:৩২ পিএম

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপির মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার গতকাল শনিবার বৃষ্টি অপেক্ষা করে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা চালান।
সকালে মো. অ্যাড. জাহাঙ্গীর আলম মহানগরের ৫১ নম্বর ওয়ার্ডের খরতৈল এলাকা থেকে গণসংযোগ শুরু করেন। পরে তিনি টঙ্গীর মুদাফা, দেওড়া ফকির মার্কেট, মিলগেটসহ বিভিন্ন এলাকায় পখসভা ও গণসংযোগ করেন। পথসভায় জাহাঙ্গীর বলেন, আমি সবার জন্য কাজ করতে চাই। আলেম ওলামা, স্কুল কলেজ বিশ্ববিদ্যায়ের শিক্ষক, চাকরিজীবী, শ্রমিক, সাধারণ খেটে খাওয়া মানুষ, কৃষক, নারী, যুবক, শিশু সবার উপযোগী একটি প্যাকেজ তৈরী করেছি। আমাকে ভোট দেন। আমি আপনাদের একটি পরিকল্পিত শহর উপহার দিব।
অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার একই সময়ে প্রচারণায় নামেন মহানগরের পূবাইল হয়দ্রাবাদ এলাকা থেকে। তিনি কলের বাজার, বিন্দান, নন্দীবাড়ি এলাকায় দিনভর গণসংযোগ ও পথসভা করেন। দুই প্রার্থীর সাথেই গণসংযোগে অংশ নেন আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। এছাড়াও কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা নারী পুরুষ ভোটারদের কাছে ভোট ও দোয়া চেয়েছেন।
বক্তৃতায় হাসান সরকার বলেন, এটি সরকার পরিবর্তনের নির্বাচন নয়, এটি একটি স্থানীয় সরকার নির্বাচন। তাই জনগণের রায়কে ভয় পাওয়ার কোন কারণ নেই। কাজেই গণগ্রেফতার বন্ধ করে ভোটের পরিবেশ নির্বিঘœ করার জন্য তিনি সরকার ও নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানান।
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ ২৬ জুন। প্রচারণার শেষ সময় আজ রোববার। এরই মধ্যে ভোটারদের মন জয় করতে বিভিন্ন ওয়ার্ডের অলিগলি চষে বেড়াচ্ছেন বড় দুই দলের মেয়র প্রার্থীরা। তাদের সঙ্গে যোগ দিচ্ছেন জোট-মহাজোটের নেতারাও। থেমে নেই কাউন্সিলর প্রার্থীরাও।
প্রচারণায় বড় দুই দলের নেতাকর্মীদের বেশ উজ্জীবিত দেখা যাচ্ছে। এলাকায় গত কয়েক দিনের চেয়ে গতকাল শনিবার লোক সমাগম বেড়েছে। বড় দুই দলের মেয়র প্রার্থীদের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়ে পোশাক শ্রমিকদের উপস্থিতি। কারণ এ সিটির ভোটারদের একটি বড় অংশই পোশাক শ্রমিকদের দখলে। যদি এসব ভোটাররা ফিরে না আসে তা হলে পাল্টে যেতে পারে ভোটের হিসাব নিকাশ। ফলাফলেও পরিবর্তন দেখা যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণসংযোগ

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ