Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লামা ইলিয়াস রিজভীর ইন্তেকাল বিভিন্ন মহলের শোক

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:২০ পিএম

চট্টগ্রাম ব্যুরো : প্রবীণ আলেমেদ্বীন নগরীর হালিশহর রেজভিয়া দরবারের পীর আল্লামা সৈয়দ মুহাম্মদ ইলিয়াস রিজভী (৮৫) গতকাল (শনিবার) ভোর সাড়ে ৫টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছয় মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ এশা জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে প্রথম ও রাত সাড়ে ১০টায় হালিশহর এমটিবি জেটি গেইট ময়দানে দ্বিতীয় নামাজে জানাযা শেষে তাকে দাফন করা হয়।
এদিকে আল্লামা সৈয়দ মুহাম্মদ ইলিয়াস রিজভীর ইন্তেকালে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার শিক্ষক পরিষদের পক্ষ থেকে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান ও উপাধ্যক্ষ ড. আল্লামা আ ত ম লিয়াকত আলী যৌথ স্বাক্ষরিত এক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।
পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।
আনজুমান ট্রাস্ট পরিচালিত বন্দর তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল মাদরাসার পরিচালনা পর্ষদের সভাপতি লায়ন্স জেলা গভর্ণর মুহাম্মদ মনজুর আলম মনজু, সেক্রেটারী মোহাম্মদ আলী, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ বদিউল আলম রিজভি, গভর্ণিং বডির সদস্যবৃন্দ আল্লামা ইলিয়াস রিজভীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।
আ’লা হযরত ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ বদিউল আলম রিজভি, সেক্রেটারী আ ন ম তৈয়ব আলীসহ ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ আল্লামা ইলিয়াস রিজভীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন।
আল-হাসানীর শোক
বরেণ্য আলেমেদ্বীন পীরে ত্বরীকত আল্লামা সৈয়দ মুহাম্মদ ইলিয়াস রিজভীর ইন্তেকালে মাইজভাÐার দরবারের সাজ্জাদানশীন শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী গভীর শোক প্রকাশ করেছেন। গতকাল প্রেরিত এক শোক বার্তায় তিনি বলেন, আল্লামা ইলিয়াস রিজভী ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাআতের বলিষ্ঠ কণ্ঠস্বর শীর্ষস্থানীয় আলেমেদ্বীন। সৈয়দ সাইফুদ্দীন আহমদ মরহুমের রূহের মাগফিরাত ও জান্নাতে তার সুউচ্চ মর্যাদা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ