Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী ফুটবলারদের বিমানে আগুন!

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার কাছে ৫-০ গোলে বিদ্ধস্ত হয়ে অনেকটাই ব্যকফুটে সউদী আরব। বাঁচা-মরার ম্যাচে আজ তাদের সামনে শক্তিশালী উরুগুয়ে। এই ম্যাচকে সামনে রেখে দিন-রাত এক করে অনুশীলন করছিলো দলটির ফুটবলাররা। সেন্ট পিটার্সবার্গ থেকে প্রস্তুতি সেরে মাচের ভেন্যু রোস্তভ অন ডনে ফেরার পথে আরো বড় বিপদে সউদী দল! দেশটির খেলোয়াড়দের বহনকারী অফিশিয়াল বিমানে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে।
সউদী আরব দলকে বহন করছিল ‘রসিয়া রাশিয়ান এয়ারলাইন্স এয়ারবাস এ৩১৯-১০০’ মডেলের একটি বিমান। যাত্রাপথে হঠাৎই ইঞ্জিন থেকে আগুনের শিখা দেখা গেলে আতঙ্ক ছড়িয়ে পরে। পরবর্তীতে অবশ্য নিরাপদেই অবতরণ করেছে বিমানটি। খেলোয়াড় ও কোচিং স্টাফের সব সদস্য নিরাপদে আছেন বলেও জানিয়েছে সউদী ফুটবল সংস্থা।
অগ্নিকাÐের সম্ভাব্য কারণ সম্পর্কে বিমান কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, ইঞ্জিনের সাথে একটি পাখি ধাক্কা খাওয়াতেই এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পরপরই সউদী আরবের ফুটবল সংস্থা তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, জাতীয় দলের সকল সদস্য ও কোচিং স্টাফদের সবাই নিরাপদে আছে।
দুর্ঘটনায় আক্রান্ত বিমানটি ২০১৩ সালের জুলাইয়ে আমেরিকান এয়ারলাইন ফ্রন্টিয়ার এয়ারলাইন্সের কাছ থেকে কিনে নেয় রুশ সংস্থা ডোনাভিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ