Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদ আনন্দ ভাগাভাগি চট্টগ্রাম ছেড়েছে লাখো মানুষ

আইয়ুব আলী | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বন্দরনগরী ছেড়েছে বিভিন্ন শ্রেণি পেশার লাখো মানুষ। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সপরিবারে গ্রামের বাড়ি গেছেন। যাদের গ্রামের বাড়ি দূর-দূরান্তে তাদের অনেকে ঐচ্ছিক ছুটি নিয়ে আরও দুইদিন আগে নগর ছেড়েছে। গতকাল (বৃহস্পতিবার) কর্মদিবসের শেষদিনে ট্রেন, বাস, স্টেশনে ছিল ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। একইভাবে নগরীর গরীবুল্লাহ শাহ মাজার সংলগ্ন দূরপাল্লার বাস স্টেশন, কদমতলী বাস স্টেশন, বিআরটিসি বাস কাউন্টার, ঢাকা, ব্রাহ্মণবাড়ি, চাঁদপুর, খুলনা, রাজশাহীসহ দেশের বিভিন্ন জায়গায় যাত্রীদের ভিড়। ট্রেন ও দূরপাল্লার বাস পরিচালনায় সংশ্লিষ্টদের তথ্যমতে এবার ঈদুল ফিতরে অন্তত ১৪ লাখ মানুষ চট্টগ্রাম মহানগর ছেড়েছে। ফলে ফাঁকা হয়ে গেছে নগরী।
এদিকে টানা তিনদিনের ছুটিতে বাসাবাড়িতে চুরিসহ অপরাধ কর্মকান্ড রোধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি থানা এলাকায় নিয়মিত টিমের পাশাপাশি অতিরিক্ত টিম নামানো হয়েছে। মোবাইল টিম, ফুট পেট্রোল, মোটর সাইকেল পেট্রোলের সংখ্যাও বাড়ানো হয়েছে। এছাড়া বিশেষ নিরাপত্তা কর্মসূচির অংশ হিসেবে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য নিয়োজিত থাকবে। অপরদিকে ট্রেন, বাসের বিড়ম্বনা থেকে বাঁচতে নগরীর লালদীঘির পাড় এবং বহদ্দার হাট থেকে কার, মাইক্রো ভাড়া করেও ঘরে ফিরেছে মানুষ। নানা কষ্ট করেও মানুষ নাড়ির টানে ঘরে ফিরেছেন প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ আনন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ