Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুয়ারেজ কামড়ালে আমিও কামড়াব: কুতেপভ

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১:২৯ এএম | আপডেট : ৭:৫১ পিএম, ১৮ জুন, ২০১৮

চোখের বদলে চোখ, হাতের বদলে হাত এবং কামড়ের বদলে কামড়। লুইস সুয়ারেজকে একপ্রকার হুমকি দিয়ে রাখলেন রাশিয়ার ডিফেন্ডার ইলয়া কুতেপভ। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ইতালির বিরুদ্ধে ম্যাচ ছিল উরুগুয়ের। ডিফেন্ডার কিয়েলিনির ঘাড়ে কামড় বসিয়েছিলেন সুয়ারেজ। যা নিয়ে পরে বিস্তর আলোচনা হয়। চার ম্যাচ নিষিদ্ধ হন সুয়ারেজ। পরে অবশ্য ক্ষমা চেয়ে নেন।

এমন ঘটনা সেবারই প্রথম হয়েছিল তা নয়। প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে, কাঁধে সুয়ারেজের এই কামড়ে দেওয়ার ঘটনা আগেও হয়েছে। আয়াক্সে যখন খেলতেন তখন করেছেন। লিভারপুলে আসার পর চেলসির সাইডব্যাক ইভানোভিচকেও কামড়েছেন। তারপর বিশ্বকাপ। এবার হলে কী হবে? রাশিয়ার ডিফেন্ডার কুতেপভ তৈরি।
বিশ্বকাপে গ্রুপ ‘এ’তে রয়েছে আয়োজক রাশিয়া ও উরুগুয়ে। বাকি দুই দল সৌদি আরব ও মিশর। গ্রুপের শেষ ম্যাচে লুঝনিকি স্টেডিয়ামে মুখোমুখি হবে রাশিয়া ও উরুগুয়ে। তা কুতেপভকে খুব সাধারণ একটা প্রশ্ন করা হয়েছিল। উরুগুয়ের সুয়ারেজকে সামলাতে তিনি তৈরি?
রাশিয়ান ডিফেন্ডারের জবাব, ‘কেন ভয় পেতে যাব ওকে। সুয়ারেজকে আটকানোই তো আমার কাজ। আর অন্য আর একটা কারণ রয়েছে। অনেকে ভাবছেন, আমার সঙ্গে না পারলে ও হয়তো আবার কামড়ে দিতে পারে। তাহলে এটাই বলব, পাল্টার জন্য তৈরি থাকুক সু়য়ারেজ। আমিও ওকে কামড়ে দেব।’



 

Show all comments
  • HABIBULLAH ১৩ জুন, ২০১৮, ১:৩৬ পিএম says : 0
    2018 Football world cup will be win brazil.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ