Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পটুয়াখালীতে হত্যা মামলায় ১জনের যাবজ্জীবন কারাদণ্ড

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ৪:৩৪ পিএম

আজ পটুয়াখালীর বিশেষ দায়রাজজ আদালতের বিজ্ঞ বিচারক মো: শহীদুল্লাহ জেলার বাউফলের কালীশূরীর মনোয়ারা বেগমকে তার বাড়ীতে দস্যুতা কালে হত্যাকাণ্ডের ঘটনায় আসামী মো: কামরুল হাসান লিখনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা এবং মো: জহিরুল ইসলাম ও মো: বেলাল হোসেনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।
মামলার বিবরণে প্রকাশ ২০০৭ সালের ৫ ডিসেম্বর কালীশূরীর মনোয়ার বেগম(৬৫) তার নিজ বসত বাড়ীতে নাতনী মৌসুমী সহ ঘুমিয়ে ছিলেন । রাত আনুমানিক ২-৩০ মিনিটের দিকে ৪/৫ জনের একদল অজ্ঞাত দুষ্কৃতিকারী ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ।দস্যুতা কালে মনোয়ারা বেগম তাদেরকে বাধা দেয়, এসময় দুষ্কৃতিকারীদের ধারালো কুড়ালের আঘাতে ঘটনাস্থলে মনোয়ারা বেগম নিহত হয়।পরের দিন ৬ ডিসেম্বর মৃত মনোয়ারা বেগমের ভাই মো: হোসেন আলী গাজী ৪/৫ জন অজ্ঞাতকে আসামী করে একটি মামলা দায়ের করেন।পরবর্তীতে বাউফল থানা পুলিশের এসআই ছিদ্দিকুর রহমান তদন্তকালে জহিরুলকে গ্রেফতার করে ,জহির ২০০৮ সালের ৫ জানুয়ারি ম্যাজিস্ট্রেট কোর্টে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। ২০০৮ সালের ৯ মার্চ তদন্ত শেষে পুলিশ মো: বেলাল,জহিরুল ইসলাম,শাহিন সিকদার,ওমো: কামরুল হাসান লিখনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।উভয় পক্ষের স্বাক্ষ্য প্রমান শেষে আদালত আজ দ: বি: ৩৯৪ ধারায় মো: বেলাল হোসেন ও মো: জহিরুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদণ্ড,এবং ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে মো: কামরুল হাসান লিখনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার রায় প্রদান করেন।মামলা বিচার চলাকালীন সময় জামিনে থাকা আসামী শাহিন সিকদার মারা যাওয়ায় আদালত তাকে অব্যাহতি প্রদান করেন।
মামলার সরকার পক্ষে মামলা পরিচালনা স্পেশাল জজ আদালতের পিপি কেবিএম আরিফুল হক টিটু,আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট চন্দন সমাদ্দার,আবুল কালাম আজাদ,হুমায়ুন কবির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ