Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তরুণীদের পছন্দ ভারতীয় পোশাক তরুণদের দেশীয় পাঞ্জাবি

চৌদ্দগ্রামে জমে উঠেছে ঈদবাজার

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম (কুমিল্লা) থেকে মোঃ আকতারুজ্জামান : কুমিল্লা চৌদ্দগ্রামে প্রতি বছরের ন্যায় এবারও মধ্য রমজান থেকে জমে উঠেছে ঈদের বাজার। জনপ্রিয়তায় শীর্ষে রয়েছে ভারতীয় পোশাক। দোকানগুলোতে ক্রেতা-সাধারণের ভিড় ক্রমেই বাড়ছে। বেচা-বিক্রিতে ব্যবসায়ীরাও সন্তোষ প্রকাশ করেছেন।
সরেজমিন ঘুরে দেখা গেছে, ঈদুল ফিতরের দিনটি ঘনিয়ে আসার সাথে সাথে অভিজাত বিপনী কেন্দ্রগুলো ছাড়াও উপজেলার বিভিন্ন হাটবাজারে দোকানপাটগুলোতে উপচে পড়া ভীড় সমগ্র চৌদ্দগ্রামকে জমজমাট করে তুলছে। চৌদ্দগ্রাম বাজারসহ উপজেলার মিয়াবাজার, কাশিনগর, মুন্সিরহাট, গুনবতী, ধোড়করা, চিওড়া, কনকাপৈতসহ অন্যান্য বাজারগুলোতে প্রতিদিন হাজার হাজার নারী পুরুষ কেনাকাটার জন্য ছুটে আসছেন। অনেকেই স্বপরিবারে ঈদের পছন্দের কাপড়, জুতা, গহনা, শিশু কিশোরদের হাল ফ্যাশনের পোশাক কেনার জন্য ছুটছেন একেকটি মার্কেটে। এদের মধ্যে নারী ক্রেতার সংখ্যাই বেশি। বরাবরের মতো এবারও নানা রকম ডিজাইন আর হিন্দি সিনেমার নাম অনুসারে বেশ জনপ্রিয় ভারতীয় পোশাকগুলো। বিভিন্ন শাড়ির দোকানে টাঙ্গাইল শাড়ি ৮০০ টাকা থেকে ১৫০০ টাকা, জর্জেট শাড়ি ১৫০০ টাকা থেকে তিন হাজার টাকা, সিল্ক শাড়ি দুই হাজার টাকা থেকে সাত হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। সুতি পাঞ্জাবি তিনশ টাকা থেকে দুই হাজার টাকা, জর্জেট পাঞ্জাবি দেড় হাজার টাকা থেকে সাড়ে তিন হাজার টাকা, সিল্ক পাঞ্জাবি (ভারতীয়) দুই হাজার টাকা থেকে আড়াই হাজার টাকা, জামদানি পাঞ্জাবি এক হাজার টাকা থেকে দুই হাজার টাকা, টিস্যু পাঞ্জাবি সাড়ে তিন হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকা, মটকা পাঞ্জাবি ১২০০ টাকা থেকে আড়াই হাজার টাকা দাম রয়েছে।
এ বছর মেয়েদের জন্য দোকানিরা এনেছেন বাজিরাও মাস্তানি,বাগি ড্রেস, মাসাককালী, ওয়াইফাই, ক্যাকটাস, সামপুরা, লং কোটি, থ্রি ডি, বিভা, বিশাল, লকনা, আশিকী, পাখি, ফ্লোরটাচ, জয়পুরী, মাস্তানীয়া, সুইচ লন, কান্দী ভাঙ্গা, কাশিশ, ভিনয় পাকিস্তানি লনসহ বিভিন্ন নামের থ্রি-পিস ও ফোর পিস পোশাকও ক্রেতাদের আকৃষ্ট করছে। ভারতীয় বিভিন্ন ধরনের ত্রি-পিস দেড় হাজার টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে বিক্রি হচ্ছে। ছেলেদের কালার ফুল শার্ট, চেক শার্ট, এক কালার শার্ট, জিন্স ও গ্যাবাডিং প্যান্টের পাশাপাশি বাহারি ডিজাইনের দেশীয় পাঞ্জাবি পছন্দের তালিকায় রয়েছে। চৌদ্দগ্রাম বাজারের জমজম পাঞ্জাবী হাউজের মালিক আবুল মোতালেব বলেন, তরুণদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ডিজাইনের দেশীয় পাঞ্জাবী কালেকশান করা হয়েছে। সে হিসেবে বিক্রিও ভালো হচ্ছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তরুণী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ