Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুস্তাফিজের বদলি রাজু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

চার টি-২০ ক্যারিয়ারের সবশেষটি খেলেছিলেন গত জানুয়ারিতে, ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে। সেই ম্যাচে তেমন কিছু করতে না পারায় বাদ পড়েন শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে। মাঝে কোনো কিছু না করেই আবারও জাতীয় দলে ফিরলেন আবুল হাসান রাজু। ২৫ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডারকে সেই সুযোগটা করে দিলেন ইনজুরিতে পড়া মুস্তাফিজুর রহমান।
মুস্তাফিজের জায়গায় পাঠানো হবে, আগের দিন সিদ্ধান্ত হয়নি। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের সঙ্গে বৈঠক শেষে দুই নির্বাচক সিদ্ধান্ত নেন, দেরাদুনের কন্ডিশন নিয়ে টিম ম্যানেজমেন্ট যে বার্তা দেবে, সে অনুযায়ী তারা বদলি খেলোয়াড় পাঠাবে। আজ বিকেলে দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম অনুশীলন করতে নেমেছে বাংলাদেশ। সেখান থেকে বার্তা পাওয়ার পরই বিসিবি জানিয়ে দিয়েছে মোস্তাফিজের বিকল্প হচ্ছেন কে।
আবুল হাসান দলে অন্তর্ভুক্ত হওয়ায় বোঝাই যাচ্ছে দেরাদুনের কন্ডিশন কেমন। এই মুহূর্তে দলে আছেন তিন পেসার- আবু হায়দার, রুবেল হোসেন ও আবু জায়েদ। শেষ মুহূর্তে অপেক্ষমাণ তালিকা থেকে সুযোগ মিলল আবুল হাসানেরও। বাড়ল পেসারের সংখ্যা। বিসিবির হাইপারফরম্যান্স পেস বোলারদের বিশেষ ক্যাম্পে থাকা এই ২৫ বছর বয়সী পেসার দলে যোগ দেবেন আগামীকাল।
পারফরম্যান্সের বিচারে মুস্তাফিজের জায়গাটা পূরণ করা কঠিন হলেও আবুল হাসানের জন্য এটা বড় সুযোগ।
মঙ্গলবার দেরাদুনে যাওয়া বাংলাদেশ দল সাংবাদিকদের মুখোমুখি হলেও অনুশীলন করে গতকাল। তারপরেই হাসানকে দলে নেওয়ার সিদ্ধান্ত জানায় বিসিবি। অঅসছে শুক্রবার একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলবে বাংলাদেশ। সেই দিনই দলের সঙ্গে যোগ দেবেন হাসান। গতকালই চলে গেছেন অধিনায়ক সাকিব আল হাসান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। আগামী রোববার হবে প্রথম টি-টোয়েন্টি। সরিজের বাকি দুই ম্যাচ ৫ ও ৭ জুন। বিশ্ব একাদশের হয়ে হারিকেন রিলিফ টি-টোয়েন্টিতে খেলে তার আগের দিন দলের সঙ্গে যোগ দেবেন ওপেনার তামিম ইকবাল।
টি-টোয়েন্টির বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক) তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আবুল হাসান, রুবেল হোসেন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুস্তাফিজের


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ