Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চসিক আলোকিত মানুষ গড়ার দায়িত্ব পালন করছে -মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সিটি কর্পোরেশন ভর্তূকি দিয়ে আলোকিত মানুষ গড়ার দায়িত্ব পালন করছে। শিক্ষা মানুষের অধিকার। যারা এ অধিকার থেকে বঞ্চিত তাদের প্রতি দায়বোধ থেকে সিটি কর্পোরেশন একের পর এক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা এবং অধিগ্রহণ করে শিক্ষার সুযোগ অবারিত করছে। গতকাল (রোববার) নগরভবনের সম্মেলন কক্ষে ফতেয়াবাদ ডিগ্রী কলেজের শিক্ষক ও কর্মচারীরা মেয়রের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময়কালে তিনি একথা বলেন। মেয়র শিক্ষকদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পাঠদানের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম ও সুখ্যাতি বৃদ্ধিতে অবদান রাখার আহবান জানান।
চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলাধীন ফতেয়াবাদ ডিগ্রী কলেজ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতায় নেয়ার জন্য নির্দেশক্রমে মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনের প্রেক্ষিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেয়র আ জ ম নাছির উদ্দীন ফতেয়াবাদ ডিগ্রী কলেজের ফলাফল, কলেজের স্থাপনা, ভূসম্পত্তি এবং পরিচালনা কমিটির বর্তমান অবস্থানসহ নানা বিষয়ে জানতে চান। তিনি কলেজ অধিভুক্তির বাকি কাজ দ্রæত সম্পাদন করার জন্য দায়িত্বশীলদের নির্দেশনা দেন। সভায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিচ, সহকারী অধ্যাপক মোঃ শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
চসিকের ভ্রাম্যমান আদালত
সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে মহানগর এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযানকালে রাজস্ব সার্কেল ২ এর আওতায় চকবাজার থানাধীন গুলজার টাওয়ার, মতি টাওয়ার সুবসতি ছৈয়দ সেন্টারে মোবাইল কোর্টের উপস্থিতিতে সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রদর্শনে ব্যর্থ হওয়ায় সুবসতি ছৈয়দ সেন্টারের পেনডোরাকে ৫ হাজার টাকা, মতি টাওয়ারের লেডিস ফ্যাশনকে ৫ হাজার টাকা সহ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মোবাইল কোর্টের উপস্থিতিতে তাৎক্ষণিক ৯টি লাইসেন্সের ফি আদায় পূর্বক নবায়ন করা হয়। অভিযানকালে কর্পোরেশনের রাজস্ব সার্কেলের কর কর্মকর্তা, উপ-কর কর্মকর্তাগণ, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও মহানগর পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোকিত

১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ